Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাড়িতে কুকুর-বেড়াল পুষলে এই জায়গায় দিতে হবে কর,চাই লাইসেন্স , জানুন বিস্তারিত

  • Posted By:
Subscribe to Oneindia News

অনেকেই আদরে বা ভালোবেসে বাড়িতে পুষে থাকেন বেড়াল বা কুকুর। কখনও তাদের রস্তা থেকে তুলে এনে কখনও বা শখ করে কিনে এনে তাদের রাখেন বাড়িতে। কিন্তু এবার এই পোষ্যদের ওপরেই বসতে চলেছে কর। এমনই সিদ্ধান্ত নিয়েছে পাঞ্জাব সরকার। করের এই নয়া নিয়ম লাগু হতে চলেছে শুধু পাঞ্জাবের কিছু শহর এলাকায়।

বাড়িতে কুকুর-বেড়াল পুষলে এই জায়গায় দিতে হবে কর,চাই লাইসেন্স , জানুন বিস্তারিত

পাঞ্জাবের শহুরে এলাকায় ,বাড়িতে পোষা কুকুর বেড়ালের জন্য এবার থেকে কর দেওয়ার নিয়ম চালু করা হচ্ছে। এমনই নোটিশ ইস্যু করেছে সেরাজ্যের প্রশাসন। শুধু কুকুর বা বেড়াল নয়, বাড়িতে পোষা ,ঘোঁড়া, মোষ, গরু, শুয়োর, সমস্ত গৃহপালিত পশুর জন্য দিতে হবে কর। এমনই সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস শাসিত পাঞ্জাবের স্থানীয় প্রশাসন বিষয়ক মন্ত্রকের মন্ত্রী নভোজ্যোতি সিং সিধুর দফতর।

বাড়িতে গৃহপালিত পশু হিসাবে কুকুর, বেড়াল, শুয়োর, হরিণ, ভেড়া রাখার জন্য প্রতিবছর ২৫০ টাকা করে কর দিতে হবে বলে পাঞ্জাব প্রশাসনের নোটিসে জানানো হয়েছে। অন্য়দিকে, গরু, মোষ, ষাঁড়, উট, ঘোঁড়া, হাতি ইত্যাদি বাড়িতে পুষে থাকলে প্রতিবছরের হিসাবে দিতে হবে ৫০০ টাকা। প্রতিটি পোষ্যকে দেওয়া হবে ব্রান্ডিং কোড ও। নিয়মে বলা হয়েছে, প্রতিটি পোষ্যের মালিককে বাড়িতে পশু পোষার জন্য লাইসেন্স নিতে হবে। প্রতিবছর সেই লাইসেন্স রিনিউ করতেও হবে।

English summary
In a first in India, people in urban areas of Punjab will now have to pay tax for keeping domestic animals, according to the latest notice issued by the state government.
Please Wait while comments are loading...