• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

‘‌বিচার চাই’‌, কংগ্রেস নেত্রীকে জড়িয়ে আর্জি ধর্ষিতার মায়ের, প্রচারে ‌চোখে জল প্রিয়াঙ্কা গান্ধীর

Google Oneindia Bengali News

বিধানসভা নির্বাচনে কানপুরে কংগ্রেসের জনসভায় দেখা গেল এমন এক দৃশ্য, যা আপনার চোখেও জল এনে দেবে। ধর্ষিতা ও খুন হওয়া ১৯ বছরের তরুণীর শোকার্ত মাকে আলিঙ্গন করেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। হৃদয় বিদারক এই দৃশ্য সত্যিই মানবিকতার নজির গঠন করে।

প্রিয়াঙ্কা গান্ধীকে জড়িয়ে ধরেন ধর্ষিতার মা

প্রিয়াঙ্কা গান্ধীকে জড়িয়ে ধরেন ধর্ষিতার মা

দুই সন্তানের মা প্রিয়াঙ্কা গান্ধী আক্রান্তের পরিবারের সঙ্গে নিজেও মানসিকভাবে ভেঙে পড়েন। প্রসঙ্গত, ল্যাপটপ নেওয়ার জন্য বাড়ির বাইরে যাওয়ার পর ওই তরুণীকে ধর্ষণ করে শ্বাসরোধ করে খুন করা হয়। তরুণীর শোকার্ত মাকে তাঁর মেয়ের জন্য বিচার চাইতে শোনা গিয়েছে ভিডিওতে। ধর্ষিতা ওই তরুণীর মাকে হিন্দিতে ভিডিওতে বলতে শোনা যায়, '‌দয়া করে, আমার মেয়েকে বিচার দিন।' আক্রান্তের মা পরে কংগ্রেস নেত্রীর গাড়িতে করে যান এবং তাঁর মেয়েকে বিচার পাওয়ানোর জন্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেওয়া হয় কংগ্রেসের পক্ষ থেকে।

 ধর্ষিতা–গণধর্ষিতার মা লড়বেন নির্বাচনে

ধর্ষিতা–গণধর্ষিতার মা লড়বেন নির্বাচনে

আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচনে কংগ্রেস গত ১৩ জানুয়ারি ৫০ জন মহিলা সহ ১২৫ জন প্রার্থীর নাম ঘোষণা করেছেন। কংগ্রেস দলের হয়ে প্রার্থী হিসাবে ওই ৫০ জন প্রার্থী তালিকায় রয়েছেন ২০১৭ সালে গণধর্ষিতার মা, উন্নাও জেলার ১৭ বছরের ধর্ষিতার মা। গত ১৩ জানুয়ারি এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে উত্তরপ্রদেশের কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী এই প্রার্থীদের তালিকা ঘোষণা করেছিলেন। প্রিয়াঙ্কা গান্ধী বলেছিলেন, '‌আমাদের উন্নাওয়ের প্রার্থী গণধর্ষিতার মা। আমরা তাঁকে সুযোগ দিয়েছি তাঁর সংঘর্ষকে চালিয়ে যাওয়ার। যে ক্ষমতা তাদের উপর অত্যাচার করেছে, তাদের পরিবারকে ধ্বংস করেছে, তাঁদের এখন সেই ক্ষমতা পাওয়া উচিত।'‌

বিজেপির বিরুদ্ধে প্রচার

বিজেপির বিরুদ্ধে প্রচার

নির্বাচন প্রচারের সময় কংগ্রেস রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে জনগণের অসন্তোষের একটি বর্ণনা তৈরি করেছে এবং জনগণের কাছে তা ছড়িয়ে দিচ্ছে। প্রিয়াঙ্কা গান্ধী তাঁর ভাষণ এবং অনলাইন প্রচারাভিযানের মাধ্যমে কোভিড-১৯ এর দ্বিতীয় ওয়েভের সময় মানুষের নিপীড়ন ও দুর্ভোগের ঘটনা তুলে ধরার চেষ্টা করছেন।

কংগ্রেসের নির্বাচন প্রচার

কংগ্রেসের নির্বাচন প্রচার

কংগ্রেস চেষ্টা করছে সর্বাধিক পিছিয়ে পড়া সম্প্রদায়, মহিলা, তরুণী, পরিযায়ী শ্রমিক এই ধরনের একাধিক সামাজিক গোষ্ঠীর কাছে পৌঁছে ক্ষমতায়নের আশা ও আকাঙ্খা তৈরি করার। প্রিয়াঙ্কা গান্ধী '‌মেয়ে আমি, লড়তে পারি'‌ এ ধরনের জনপ্রিয় প্রচার শুরু করেছেন গোটা যোগী রাজ্য জুড়ে। কংগ্রেস অবশ্য এই প্রচারাভিযানের মাধ্যমে যোগী আদিত্যনাথের বিরুদ্ধে অসন্তোষ জাগিয়ে তুলতে সাহায্য করেছে কিন্তু তা ভোটে রূপান্তর করতে সফল হতে পারেনি। ‌

English summary
priyanka gandhi comforts rape victims mother as she begs for justice
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X