• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিজেডির পর আরও এক অবিজেপি দলের সমর্থন, ভোট বাড়ছে দ্রৌপদী মুর্মুর

Google Oneindia Bengali News

ক্রমশ পাল্লা ভারী হচ্ছে দ্রৌপদী মুর্মুর। বিজেডির পর আরও এক অবিজেপি দলের সমর্থন পেলেন তিনি। এবার বিজেপির রাষ্ট্রপতি পদ প্রার্থীকে সমর্থনের কথা জানালেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। প্রসঙ্গত উল্লেখ্য গতকাল রাষ্ট্রপতি পদের জন্য মনোনয়ন জমা দিয়েছেন দ্রৌপদী মুর্মু। তারপরই তিনি টিএমসি সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন। এবং জয়ের জন্য সমর্থন চেয়েেছন তিনি।

দ্রৌপদীকে সমর্থন মায়াবতীর

দ্রৌপদীকে সমর্থন মায়াবতীর

আরও এক অবিজেপি দল সমর্থন জািনয়েছে বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে। বিএসপি সুপ্রিমো মায়াবতী দ্রৌপদীকে সমর্থন জানিয়েছেন বলে জানা গিয়েছে। মায়াবতী জানিয়েছেন দ্রৌপদী মুর্মু দীর্ঘদিন ধরে আদিবাসী সম্প্রদােয়র উন্নয়নে কাজ করছেন। তিনি সমাজের পিছিয়ে পড়া শ্রেণির প্রতিনিধি। সেকারণেই তাঁকে সমর্থন জানানো হয়েছে। এই নিয়ে দ্বিতীয় অবিজেপি দলের সমর্থন পেলেন এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু।

মায়াবতীর অভিযোগ

মায়াবতীর অভিযোগ

দ্রৌপদী মুর্মুকে সমর্থনের কারণ ব্যাখ্যা করেছেন মায়াবতী নিজেই। তিনি জানিয়েছেন, বিরোধীরা যশবন্ত সিনহাকে প্রার্থী করার আগে তাঁর সঙ্গে একবারও আলোচনা করেননি। সেকারণেই তিনি এনডিএ প্রার্থীকে সমর্থন জানিয়েছেন। টিএমসি সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন মায়াবতী। তিনি জানিয়েছেন রাষ্ট্রপতি প্রার্থী ঠিক করার জন্য দিল্লিতে যে বৈঠক ডাকা হয়েছিল তাতে কেবল মাত্র কয়েকটি বিরোধী দলকে আমন্ত্রণ জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শরদ পাওয়ারও আমন্ত্রণ জানাননি তাঁকে। এমনই অভিযোগ করেছেন মায়াবতী।

বিরোধী জোটে কি নেই মায়াবতী

বিরোধী জোটে কি নেই মায়াবতী

প্রসঙ্গত উল্লেখ্য একুশের বিধানসভা ভোটে টিএমসির জয়ের পর থেকেই বিরোধী ঐক্য নিয়ে নতুন করে তৎপরত শুরু হয়েছিল। মমত বন্দ্যোপাধ্যায় একাধিকবার দিল্লিতে গিয়ে বিরোধী রাজনৈতিক দল গুলির সঙ্গে বৈঠক করেছেন। একজোটে লড়াইয়ের বার্তা দিয়েছিলেন তিনি। কিন্তু প্রথম থেকেই বিরোধী ঐক্য থেকে নিজেদের আলাদা রেখেছে বিএসপি। উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনেও কারোর সমর্থন ছাড়াই একক ভাবে লড়াই করেছে মায়াবতীর দল। কোনও ভাবেই বিরোধী ঐক্যে সামিল হতে চাননি তিনি।

মায়াবতীর ক্ষোভ

মায়াবতীর ক্ষোভ

মায়াবতী দাবি করেছেন দেশে একমাত্র তাঁর দলই দলিতদের জন্য লড়াই করে। শিল্পপতি ধনীদের জন্য তাঁর দল কাজ করে না বলে দাবি করেছেন মায়াবতী। সেকারণেই তিনি আদাবাসী সমাজের নেত্রীকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছেন। যদি অন্যকোনও রাজনৈতিক দল এভাবে সমাজে পিছিয়ে পড়া শ্রেণির জন্য কাজ করে তাহলে তাঁদের তিি সমর্থন জানাবেন বলে জানিয়েছেন। আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি পদে নির্বাচন। এবারের রাষ্ট্রপতি নির্বাচন অন্য মাত্রা পাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

কংগ্রেসের শাসন বর্বতার দিকে থেকে বিদেশিদের পিছনে ফেলেছে! জরুরি অবস্থার ৪৭ তম বার্ষিকী স্মরণ অমিত শাহের কংগ্রেসের শাসন বর্বতার দিকে থেকে বিদেশিদের পিছনে ফেলেছে! জরুরি অবস্থার ৪৭ তম বার্ষিকী স্মরণ অমিত শাহের

English summary
BSP support BJP presidential candidate Droupadi Murmu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X