• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোট স্থগিত হয়ে গেল লোকসভার! স্বাধীন ভারতে বেনজির ঘটনা তামিলনাড়ুর বুকে

টাকা দিয়ে প্রভাব খাটানোর অভিযোগ উঠেছিল তামিলনাড়ুর ভেলোর কেন্দ্রে। দাবি উঠেছিল ভোট বাতিলের। সেই দাবি মেনে রাষ্ট্রপতির হস্তক্ষেপে ভোট বাতিল হয়ে গেল ভেলোরে। টাকা বিলির দায়ে ভোট বাতিলের ঘটনা দেশের ইতিহাসে নজিরবিহীন বলে ব্যাখ্যা রাজনৈতিক বিশেষজ্ঞদের। এবার লোকসভা নির্বাচন নিয়ে পরিস্থিতি ক্রমেই সরগরম হয়ে উঠছে।

ভোট স্থগিত করে দিলেন রাষ্ট্রপতি, বেনজির ঘটনা তামিলনাড়ুতে

অভিযোগ, লোকসভা নির্বাচনের প্রথম দফায় বাইরে থেকে টাকা বিলি করা হয়েছে। সেই অভিযোগকে মান্যতা দিয়ে এক রাজনৈতিক দলের গুদামঘর থেকে উদ্ধার হয় সাড়ে ১১ কোটি টাকা। সেই টাকা দ্বিতীয় দফার নির্বাচনে কাজে লাগানো হবে বলে অভিযোগ করা হয় নির্বাচন কমিশনে। অভিযোগ খতিয়ে দেখে কমিশন।

কমিশন জানতে পারে ওই গুদাম ডিএমকে নেতার। তিনি ডিএমকের প্রধান কোষাধ্যক্ষ। এরপরই তামিলনাড়ুর নির্বাচনী আধিকারিককে জানানো হয়ে বিষয়টি। এরপরই নির্বাচন কমিশন নড়েচড়ে বসে। ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় ভেলোর কেন্দ্রের ভোট স্থগিত রাখার ব্যাপারে বৈঠকে বসে কমিশন। এরই মধ্যে রাষ্ট্রপতি সিদ্ধান্ত নেন ওই কেন্দ্রে নির্বাচন স্থগিত রাখার।

এদিকে ওই কোষাধ্যক্ষকে জেরা করছেন তদন্তকারী অফিসাররা। তিনি জেরায় জানিয়েছেন, ওই টাকা তাঁর বা তাঁর পরিবারের কারও নয়। এরপরই সর্বদলীয় বৈঠক ডাকা হয়। চূড়ান্ত সিদ্ধান্ত প্রতিটি রাজনৈতিক দলের মতামত শোনার পর নেওয়ার কথা কমিশনের। রাষ্ট্রপতি নিজে সিদ্ধান্ত নিয়ে এই পরিস্থিতিতে কঠোর অবস্থান নেন।

English summary
President Ramnath kovind decides postpond the election of Velore in Tamilnadu. The vote is postponed due to use of money power.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X