• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাধীনতা দিবসের প্রাক্কালে জাতির উদ্দেশে ভাষণ রাষ্ট্রপতির! উঠল সমান অধিকারের জম্মু ও কাশ্মীরের কথা

৭৩ তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে জাতীয় উদ্দেশে ভাষণ দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তাঁর ভাষণে উঠে এসেছে জম্মু কাশ্মীর এবং লাদাখের মানুষের কথা। উল্লেখ করেছেন তিন তালাক প্রসঙ্গও। রাষ্ট্রপতি তাঁর ভাষণে বলেছেন, সম্প্রতি যে পরিবর্তন হয়েছে, জম্মু ও কাশ্মীরে তাতে সেখানকার মানুষ উপকৃত হবে। পাশাপাশি রাজ্যের মানুষ দেশের অন্য জায়গার মতো সমান অধিকার , ক্ষমতা ও সুবিধা ভোগ করবে।

রাষ্ট্রপতির ভাষণে মহাত্মা গান্ধী

রাষ্ট্রপতির ভাষণে মহাত্মা গান্ধী

স্বাধীনতা দিবসের প্রাক্কালে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে উঠে এসেছে জাতীর জনক মহাত্মা গান্ধীর কথা। বলেছেন আগামী ২ অক্টোবর মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী। তিনি সামাজিক ন্যায়বিচার এবং সাম্যতা নিশ্চিত করার ক্ষেত্রে নেতা ছিলেন। তিনি সেই সময় যে ভবিষ্যদ্বাণী করেছিলেন, এখন আমরা তার মুখোমুখি হচ্ছি বলে মন্তব্য করেছেন কোবিন্দ।

 জম্মু ও কাশ্মীরের মানুষের সমানাধিকার

জম্মু ও কাশ্মীরের মানুষের সমানাধিকার

রাষ্ট্রপতির ভাষণে আবশ্যিকভাবে উঠে আসে জম্মু ও কাশ্মীর এবং লাদাখের মানুষের কথা। তিনি বলেছেন, সারা দেশের মানুষ যা সুবিধা পেতেন এবার জম্মু ও কাশ্মীর এবং লাদাখের মানুষ সেই সুবিধা পাবেন। সারা ভারতে যে প্রকল্প চালু আছে, কিংবা সংরক্ষণের প্রশ্নে সেই রাজ্যের সাধারণ মানুষ সুবিধা পাবেন বলে উল্লেখ করেন রাষ্ট্রপতি।

তিন তালাক প্রথা রদ

তিন তালাক প্রথা রদ

এদিন তাঁর ভাষণে রাষ্ট্রপতি তিনতালাক প্রথা রদের কথাও উল্লেখ করেছেন। ভয় থেকে মহিলারা রক্ষা পাচ্ছেন বলেও জানিয়েছেন তিনি। লোকসভা নির্বাচনের পর পার্লামেন্টের অধিবেশন সফল হয়েছে। অনেকগুলি গুরুত্বপূর্ণ বিল পাশ হয়েছে বলেও জানান রাষ্ট্রপতি।

দেশের মানুষের দক্ষতা, প্রতিভা ও উদ্ভাবনের কথাও উল্লেখ করেন রাষ্ট্রপতি। তিনি বলেন, ভারত বিজ্ঞান ও উদ্ভাবনের শিখরে পৌঁছে গিয়েছে।

English summary
President Ramnath Kovind addresses the nation on the eve of the 73rd independence day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X