• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রশান্ত কিশোর এগোলেন আরও একধাপ! এনডিএ-তে থেকেই দলের সমালোচনা

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে দলের মধ্যে নতুন স্ট্যান্ড নেওয়ার পর নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেডের ভাইস প্রেসিডেন্ট বৃহস্পতিবার আরও একধাপ এগিয়েছেন। এদিন তিনি বিজেপি নেতৃত্বাধীন এনডিএ যে পদক্ষেপ নিয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে, সেই অবস্থানের সমালোচনা করে বলেছেন, এই পদক্ষেপ আদতে প্রাণঘাতী হয়ে উঠতে পারে।

আরও এগোলেন প্রশান্ত কিশোর

আরও এগোলেন প্রশান্ত কিশোর

টুইটে প্রশান্ত কিশোর বলেছেন, নাগরিকত্ব সংশোধনী বিল নাগরিকত্ব দেবে, এটাই বলা হয়েছে। কিন্তু কারও কাছ থেকে তা কেড়ে নেওয়া নয়। তিনি এপ্রসঙ্গে অমিত শাহের মন্তব্যের কথা উল্লেখ করেছেন। প্রসঙ্গত অমিত শাহ সংসদে বলেছিলেন, ভারতীয় মুসলিমদের এই বিল নিয়ে ভয় পাওয়ার কোনও কারণ নেই। অমিত শাহ আরও বলেছিলেন, এই বিল হল আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশ থেকে আগত শরণার্থীদের জন্য।

সরকারের হাতে অস্ত্র

সরকারের হাতে অস্ত্র

এরপরেই প্রশান্ত কিশোর সতর্ক করে বলেছেন, কিন্তু এনআরসি-র সঙ্গে মিলিয়ে দিলে সরকারের হাতে তা প্রাণঘাতী হয়ে উঠতে পারে। পরিকল্পিতভাবে ধর্মের ভিত্তিতে বৈষম্যমূলক আচরও এমনকী বিচারও করা হতে পারে।

লোকসভা নির্বাচনেই হয়েছিল প্রচার

লোকসভা নির্বাচনেই হয়েছিল প্রচার

গত লোকসভা নির্বাচনে বিজেপির প্রচারে এনআরসির কথাও তুলে ধরেছেন অনেক বিরোধী নেতাই। বিজেপির শীর্ষস্থানীয় নেতারা বলেছিলেন, বাংলাদেশ থেকে আগত হিন্দু শরণার্থীদের নিয়ে বলেছিলেন, নাগরিকত্ব আইনে পরিবর্তন তাদের রক্ষা করবে, যখন এনআরসি সারা দেশে লাগু করা হবে।

নাগরিকত্ব আইনে সংশোধনের কথা মোদী সরকার প্রথম বলেছিল ২০১৫ সালে। নীতীশ কুমারের দল সেই সময় মোদী সরকারের পদক্ষেপের সমালোচনা করেছিল। এবার নীতীশ কুমারের দল পদক্ষেপকে সমর্থন করেছে। কিন্তু দলের ভাইস প্রেসিডেন্ট প্রশান্ত কিশোর তা করেননি।

দল থেকে বেরোতে চান প্রশান্ত কিশোর

দল থেকে বেরোতে চান প্রশান্ত কিশোর

তবে প্রশান্ত কিশোরের টুইটকে দলের নেতারা দল বিরুদ্ধ কাজ হিসেবেই দেখছেন। তারা বলছেন, প্রশান্ত কিশোরের ভবিষ্যত পরিকল্পনা হল দলের বাইরে যাওয়া। কেননা প্রশান্ত কিশোরের টিম ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস এবং অন্ধ্রে ওয়াইএসআর কংগ্রেসের জগন রেড্ডির সঙ্গে কাজ করছে।

CAB-র প্রতিবাদে দেশ জুড়ে আন্দোলনের নামছে বামেরা

English summary
Prashant Kishor says, CAB and NRC combined could be turned into a lethal combo in Govt's hand. He mentions Amit Shah's speech in the parliament.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X