• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্ষমতার অপব্যবহার নিয়ে মোদী সরকারকে সতর্ক করলেন প্রাক্তন রাষ্ট্রপতি

নাগরিকত্ব বিলের প্রতিবাদে জ্বলছে গোটা দেশ। এবার সমালোচনা করলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ও। তিনি মোদী সরকারকে ক্ষমতার অপব্যবহার নিয়ে সতর্ক করেছেন। প্রণব মুখোপাধ্যায় বলেছেন ক্ষমতাসীন দলের উচিত সকলকে একসঙ্গে নিয়ে চলা। এনসিএ সরকারের আচরণে অসন্তোষ প্রকাশ করে প্রাক্তন রাষ্ট্রপতি এবং কংগ্রেস নেতা বলেছেন সংখ্যার দিক থেকে কোনও দল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে মানেই যে ভোট বাক্সে সেই সংখ্যা বজায় থাকবে তা নয়। বার বার এক রাজনৈতিক দল সমর্থন করা ভারতের ঐতিহাসে হয়নি।

 ক্ষমতার অপব্যবহার নিয়ে মোদী সরকারকে সতর্ক করলেন প্রাক্তন রাষ্ট্রপতি

ক্ষমতায় এসে তার অপব্যবহার করলে তার জবাব মানুষ দেবেই। এর আগেও একাধিক শাসক দলকে ভোটাররা শিক্ষা দিয়েছে। কাজেই সতর্ক হয়ে সকলকে নিয়ে এগিয়ে চলাই সংখ্যাগরিষ্ঠ দলের একমাত্র কাজ হওয়া উচিত। এমনই দাবি করেছেন প্রণব মুখোপাধ্যায়। তিনি আরও বলেছেন ভোট বাক্সে সংখ্যা একটি রাজনৈতিক দলকে স্থায়ী সরকার গঠনের পথ প্রস্তুত করে। সেকারণেই শাসক দল মনে করে ক্ষমতায় এলে অনেক কিছু করা যায়। কিন্তু জনপ্রিয়তা হারালে সরকার পড়তে বেশি সময় লাগে না। নাগরিকত্ব বিল নিয়ে মোদী সরকারকে সতর্ক করতেই এই মন্তব্য করেছেন প্রণব মুখোপাধ্যায়।

গত কয়েকদিন ধরেই মোদী সরকারের নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল হয়েছে গোটা দেশ। একাধিক জায়গায় হিংসাত্মক আন্দোলন শুরু হয়েছে। সেই আঁচ গিয়ে পৌঁছেছে রাজধানী দিল্লিতে। সেখানে জামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের আন্দোলন থামাতে পুলিসি নির্যাতনের প্রতিবাদ শুরু হয়েছে দেশজুড়ে।

English summary
Pranb Mikharjee cautioned Modi government on citizenship amendment bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X