বিচারপতিদের বিদ্রোহী সাংবাদিক বৈঠকের পরই তড়িঘড়ি মোদী বসলেন বৈঠকে

  • Posted By:
Subscribe to Oneindia News

সুপ্রিম কোর্টে গণতন্ত্র নেই। তা বাঁচাতে না পারলে দেশের গণতন্ত্র বিপন্ন হবে। সুপ্রিম কোর্টের কাজ ঠিকমতো হচ্ছে না। প্রধান বিচারপতি দীপক মিশ্রকে বারবার নানা আবেদন করার পরও সাড়া পাওয়া যাচ্ছে না। এভাবে চললে গণতন্ত্র বিপন্ন হবে। এই অভিযোগ তুলে বিদ্রোহ ঘোষণা করে সাংবাদিক বৈঠক করেছেন চার বিচারপতি।

সুপ্রিম কোর্টে গণতন্ত্র নেই। তা বাঁচাতে না পারলে দেশের গণতন্ত্র বিপন্ন হবে। সুপ্রিম কোর্টের কাজ ঠিকমতো হচ্ছে না। প্রধান বিচারপতি দীপক মিশ্রকে বারবার নানা আবেদন করার পরও সাড়া পাওয়া যাচ্ছে না। এভাবে চললে গণতন্ত্র বিপন্ন হবে। এই অভিযোগ তুলে বিদ্রোহ ঘোষণা করে সাংবাদিক বৈঠক করেছেন চার বিচারপতি। এই ঘটনার পরই সারা দেশে সাড়া পড়ে গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই খবর জানার পরই তড়িঘড়ি ডেকে পাঠিয়েছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে। এর পাশাপাশি ডেকে পাঠানো হয়েছে আইন অফিসারদেরও। সকলের সঙ্গে এই বিষয়ে জরুরি বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী। মূলত মুখ্য বিচারপতি দীপক মিশ্রের বিরুদ্ধে তোপ দেগে সাংবাদিক বৈঠক করেছেন বিচারপতিরা। নানা অসন্তোষের কথা জানিয়েছেন। দেশের আইনব্যবস্থার পীঠস্থানে এককথায় জরুরি অবস্থা ঘোষিত হয়েছে। সেই জায়গা থেকেই সমস্যা সমাধানে উদ্যোগ নিতে বৈঠক করছেন মোদী।

[আরও পড়ুন:সাংবাদিক বৈঠক করে প্রধান বিচারপতির বিরুদ্ধে নজিরবিহীন বিদ্রোহে চার বিচারপতি]

এই ঘটনার পরই সারা দেশে সাড়া পড়ে গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই খবর জানার পরই তড়িঘড়ি ডেকে পাঠিয়েছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে।

এর পাশাপাশি ডেকে পাঠানো হয়েছে আইন অফিসারদেরও। সকলের সঙ্গে এই বিষয়ে জরুরি বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী।

মূলত মুখ্য বিচারপতি দীপক মিশ্রের বিরুদ্ধে তোপ দেগে সাংবাদিক বৈঠক করেছেন বিচারপতিরা। নানা অসন্তোষের কথা জানিয়েছেন। দেশের আইনব্যবস্থার পীঠস্থানে এককথায় জরুরি অবস্থা ঘোষিত হয়েছে। সেই জায়গা থেকেই সমস্যা সমাধানে উদ্যোগ নিতে বৈঠক করছেন মোদী।
[আরও পড়ুন:বিচারপতিদের বিদ্রোহের মাঝেই সামনে এল বিচারপতি লোয়ার মৃত্যু ও বিতর্কিত সোহরাবুদ্দিন মামলা]

English summary
Post judges' press conference, Prime Minister Narendra Modi calls law minister, law officer for a meeting

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.