• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি হিংসায় ১৫ জনের বিরুদ্ধে ইউএপিএ-অস্ত্র আইন! ১০ হাজার পাতার চার্জশিট পেশ দিল্লি পুলিশের

  • |

দিল্লি হিংসাকাণ্ডে পুলিশের একের পর এক চার্জশিট দাখিলের পরেইব ক্রমেই সরগরম হচ্ছে রাজ্য রাজনীতি। সিএএ বিরোধী আন্দোলনে যুক্ত থাকা ও হিংসায় প্রত্যক্ষ মদত দেওয়ার অভিযোগে ইতিমধ্যেই ১৫ জন অভিযুক্তের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ) ও ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা প্রয়োগ করা হয়চ। একইসাথে সাথে অস্ত্র আইন প্রয়োগের পাশাপাশি তাদের বিরুদ্ধে ১০ হাজার পাতার চার্জশিট দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

দিল্লি হিংসায় ১৫ জনের বিরুদ্ধে ইউএপিএ-অস্ত্র আইন! ১০ হাজার পাতার চার্জশিট পেশ দিল্লি পুলিশের

প্রসঙ্গত এই চার্জশিটে নাম রয়েছে প্রাক্তন আপ কাউন্সেলর তাহির হুসেন। নাম নেই সারজিল ইমাম বা উমর খলিদের। যদিও তাঁদের বিরুদ্ধে সাপ্লিমেন্টরি চার্জশিট দাখিল করে নাম অন্তর্ভূক্ত করতে পারে দিল্লি পুলিশ। পাশাপাশি ১০ হাজার পাতার চার্জশিটে ৭৪৭ জন সাক্ষীর নামও নথিভুক্ত করেছে পুলিশ। সূত্রের খবর, যার মধ্যে সিআরপিসি-র ১৬৪ ধারায় ৫১ জনের বয়ান রেকর্ড করা হয়েছে।

বুধবার দিল্লি পুলিশের স্পেশাল সেলের তরফে কারকারডোমা আদালতে জমা দেওয়া হয় এই চার্জশিট। চার্জশিটের মূল বয়ান ১০ হাজার পাতার হলেও এর তথ্য সূচি ১৭ হাজারের বেশি পাতা ছাড়িয়ে গেছে বলে জানা যাচ্ছে। এদিকে ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ হঠাৎই সাম্প্রদায়িক হিংসার কবলে পড়ে রাজধানীর একটা বিস্তৃর্ণ এলাকা। সিএএ-এনআরসি বিরোধী আন্দোলনের রেশ ধরেই এই জনরোষ হিংসার রূপ নেয় বলে অভিযোগ। গোটা হিংসার ঘটনায় ৫৩ জনের মৃত্যুর খবর পাওয়া যায়।

রাজ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ল! উঃ ২৪ পরগনার পাশাপাশি অন্য জেলায় সংক্রমণ ঊর্ধ্বমুখী

English summary
police file 10000 page chargesheet under uapa arms act against 15 accused in delhi violence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X