Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

চোরে চোরে মাসতুতো ভাই, দুই প্রতারকের ফাঁদে লক্ষ -লক্ষ টাকার ক্ষতি আমাজনের

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ডেভিড ধাওয়ানের হিরো নম্বর ওয়ান, কুলি নাম্বার ওয়ান সিরিজের পর অনেকদিন চুপচাপ বসে আছেন। দিল্লির এক ম্যানেজমেন্ট ছাত্র এবার যা করলেন তাতে এবার তিনি যদি ধাপ্পাবাজ নাম্বার ওয়ান বানানোর কথা ভাববেন।

দুই প্রতারকের ফাঁদে লক্ষ -লক্ষ টাকার ক্ষতি আমাজনের

২১ বছরের এক ম্যানেজমেন্ট ছাত্র আমাজন নামের এক অনলাইন সংস্থাকে বোকা বানিয়ে ১৬৬ টি মোবাইলের পয়সা দু'বার করে উসুল করেছে। বিভিন্ন ইমেল আই ডি থেকে অনলাইনে আবেদন করতেন। তারপর খালি বাক্স দেখিয়ে সেই মোবাইল ফোন পাননি বলে সেই পয়সা ফেরত চাইতেন। ২২৫ বার এইরকম চেষ্টার মধ্যে ১৬৬ বার সেই অনলাইন পণ্য বিক্রয়কারী সংস্থার থেকে পয়সা ফেরত পেয়েছেন এই তরুণ। এই ভাবে হাজার -হাজার নয়, ৫২ লক্ষ টাকার প্রতারণা করেছেন ওই সংস্থার সঙ্গে।

দুই প্রতারকের ফাঁদে লক্ষ -লক্ষ টাকার ক্ষতি আমাজনের

এই কাজে তাঁকে স্থানীয় সচিন জৈন নামে টেলিকম সার্ভিস দোকানের মালিক সাহায্য করতেন। যিনি তাঁকে অসংখ্য সিমের যোগান দিতেন। এমনকি ৫০ বিভিন্ন মিথ্যা মেল আইডি থেকে সে জিনিস কেনার জন্য আবেদন করত।

দুই প্রতারকের ফাঁদে লক্ষ -লক্ষ টাকার ক্ষতি আমাজনের

পণ্যের বক্স আসার পরই তিনি বাক্স ফাঁকা করে তার ছবি তুলে ওই সংস্থাকে পাঠাতেন এবং টাকা ফেরতের দাবি জানাতেন। একের পর এক এই ঘটনা সামনে আসার পর ওই সংস্থা বিষয়টির তদন্তে নামে। তখন দেখতে পায় প্রতিটা ঘটনাই ত্রিনগরের কাছাকাছি জায়গা থেকে আসছে। পাশাপাশি নিজের আসল নাম শিবমের কাছাকাছি শুভম দিয়েছিল। যার সাহায্যে তিনজন প্রত্যক্ষদর্শী তাঁকে চিনে যায়। এরপর উত্তর পশ্চিম দিল্লি-র শালিমার থানার পুলিশ তাঁকে গ্রেফতার করে।

English summary
Police arrest a fraud who cheated online purchase site many times
Please Wait while comments are loading...