• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রীয় বাজেট নিয়ে কী প্রতিক্রিয়া দিলেন রাজনৈতিক নেতারা?

মোদী সরকারের দ্বিতীয় টার্মের প্রথম পূর্ণাঙ্গ বাজেট, তাই প্রথম থেকেই রাজনৈতিক মহলে উ‌ৎসাহ ছিল বেশি। বাজেট পেশ হওয়ার সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়া জুড়ে ভিড় করতে শুরু করেছে একের পর এক প্রতিক্রিয়া। দেশকে ৩ ট্রিলিয়ন অর্থনীতির পর্যায়ে পৌঁছে দিতেই এই বাজেট বলে এদিন সংসদে জানিয়েছেন অর্থমন্ত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে যে সপক্ষেই কথা বলবেন তা জানাই ছিল। মোদী এই বাজেটকে নাগরিক বান্ধব এবং উন্নয়নমুখী বলে দাবি করেছেন।

 অধীরের প্রতিক্রিয়া

অধীরের প্রতিক্রিয়া

অন্যদিকে সংসদে কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেছেন। নতুন কোনও দিশা নেই এই বাজেটে। পুরনো মদ নতুন বোতলে ঢেলেই পেশ করা হয়েছে বলে মনে করেন অধীর। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, এই প্রথম একক ভাবে অর্থমন্ত্রকের দায়িত্বপ্রাপ্ত কোনও মহিলা অর্থমন্ত্রী বাজেট পেশ করেছেন। অত্যন্ত সফল ভাবে তিনি বাজেট পেশ করেছেন, তাই তাঁকে ধন্যবাদ। এই বাজেট দেশের মানুষের আশা আকাঙ্খা পূরণ করবে।

কী বললেন মিলিন্দ

কী বললেন মিলিন্দ

কংগ্রেস নেতা মিলিন্দ দেওরা অবশ্য বাজেট নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন। মোদী-টু সরকারের প্রথম বাজেটের কিছু বিষয়কে তিনি স্বাগত জানিয়েছেন, ১ কোটির উপর আয় যাঁদের তাঁদের আয়করে বাড়তি ২ শতাংশ কর বসানোর সিদ্ধান্তকে তিনি প্রশংসা করেছেন। আবার সরাসরি বিদেশি বিনিয়োগ বাড়ানোর সিদ্ধান্তের সমালোচনা করেছেন মিলিন্দ।

নিতিন গড়করি

নিতিন গড়করি

কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী নীতীন গড়করি বলেছেন, যে বাজেট মোদী সরকার পেশ করেছেন সেটা দেশকে ৫ ট্রিলিয়ন অর্থনীতির পর্যায়ে পৌঁছে দেওয়ার জন্য উপযুক্ত।

দেবেন্দ্রর প্রতিক্রিয়া

দেবেন্দ্রর প্রতিক্রিয়া

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ জানিয়েছেন, এই বাজেটের একটা ভিশন রয়েছে। বিশেষ করে গ্রামোন্নয়ন এবং কৃষক উন্নয়নে বাজেটে যা বলা হয়েছে তা বিশেষভাবে উপকারী হবে দেশবাসীর পক্ষে। প্রসঙ্গত উল্লেখ্য মোদী-ওয়ান সরকারের সব থেকে বেশি কৃষক বিক্ষোভ হয়েছিল এই মহারাষ্ট্রেই।

English summary
Po‌litical Reaction on Union Budget 2019
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X