• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরোধীরা চায় না দেশের উন্নয়ন, গতিশক্তি প্রকল্পের উদ্বোধন করেই নিশানা প্রধানমন্ত্রী মোদীর

Google Oneindia Bengali News

গতিশক্তি মাস্টার প্ল্যান চাননি কোনও বিরোধী রাজনৈতিক দল। দেশের পরিকাঠামো গত উন্নয়ন প্রকল্পের সূচনা করে সরাসরি বিরোধীদের নিশানা করেছেন প্রধানমন্ত্রী মোদী। ভার্চুয়াল মাধ্যমে আজ এই প্রকল্পের সূচনা করেন তিনি। তাতে উপস্থিত ছিলেন মন্ত্রী পীযূষ গোয়েল এবং অশ্বিনী বৈষ্ণব। গতি শক্তি মাস্টার প্ল্যানের উদ্বোধন করে বিরোধীদের নিশানা করে তিনি বলেছেন, কোনও বিরোধী রাজনৈতিক দল চায়নি এই প্রকল্পের বাস্তবায়ন হতে দিয়ে চায় না। তারা এই প্রকল্পের বিরোধী।

উদ্বোধন করলেন মোদী

উদ্বোধন করলেন মোদী

আত্মনির্ভরতার পথে আরও এক ধাপ এগোল মোদী সরকার। ভার্চুয়াল মাধ্যমে আজ গতিশক্তি ন্যাশনাল মাস্টার প্ল্যানের সূচনা করেন তিনি। এই প্রকল্পে ২০২৫ সালের মধ্যে দেশকে পরিকাঠামো গত উন্নয়নের পথে নিয়ে যাবে। একাধিক ক্ষেত্রের পরিকাঠামো গত উন্নয়নের কাজ করা হবে। কৃষি, শিল্প, উৎপাদন ক্ষেত্র সহ একাধিক ক্ষেত্রের পরিকাঠামো গত উন্নয়নের কাজ হবে এই প্রকল্পে।

বিরোধীদের নিশানা মোদীর

বিরোধীদের নিশানা মোদীর

এই প্রকল্পে বিরোধীদের নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রকল্পের সূচনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন বিরোধীরা কখনওই চাননি যে উন্নয়ন হোক দেশের। পরিকাঠামোগত এই প্রকল্পের উন্নয়নের বিরোধিতা করেছে বিরোধীরা এই নিয়ে সরব হয়েছিলেন তাঁরা। বারবরই দেশের উন্নয়ন মূলক কাজের বিরোধিতা করে এসেছে তারা এমনই অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী মোদী।

কোন কোন ক্ষেত্রের উন্নয়ন

কোন কোন ক্ষেত্রের উন্নয়ন

দেশের পরিকাঠামোগত উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশকে ১.৫ ট্রিলিয়ন অর্থনীতির দেশে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিেয়ছিলেন তিনি। সেই প্রতিশ্রুতির পথে আরও একধাপ এগোল মোদী সরকার। গতি শক্তি প্রকল্প ২০২৫ সালের মধ্যে দেশের পরিকাঠামো গত উন্নয়নের কাজ করবে। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ হবে বলে জানিয়েছেন তিনি। ১.০৭ লক্ষ কোটি টাকা খরচ করে এই প্রকল্পের মূল উদ্দেশ্য হল দেশের রেল ও সড়ক পরিকাঠামো শক্তিশালী করা। স্বাস্থ্য পরিষেবা, বিমানবন্দর, জলপথ, শহরগুলিতে স্মার্ট সংযোগ, ই-হাইওয়ের মতো অত্যাধুনিক জরুরি পরিষেবার পরিকল্পনা রয়েছে এই প্রকল্পে। পেট্রোলিয়াম, রেল, অসামরিক বিমান, জ্বালানি, সড়ক পরিবহণ, জাহাজ, আইটি, টেক্সটাইল সহ একাধিক ক্ষেত্রের মন্ত্রক একসঙ্গে কাজ করবে।

আত্মনির্ভরতার পথে একধাপ

আত্মনির্ভরতার পথে একধাপ

করোনা পরিস্থিতিতে আত্মনির্ভর ভারত প্রকল্পের সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতিশক্তি প্রকল্প এই এই আত্মনির্ভরতার পথে এক ধাপ এগোল বলে মনে করা হচ্ছে। একাধিক দফতর একসঙ্গে কাজ করায় এবং তাদের কাজে স্বচ্ছতা থাকায় বিভিন্ন দফতর সিদ্ধান্ত নিতে পারবে যে কোন প্রকল্পের অগ্রাধিকার পাওয়া উচিত। এরফলে প্রকল্পের কাজও দ্রুত শেষ করা সম্ভব হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আবারও ঊর্ধ্বমুখী করোনা আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃত্যুও

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
PM Narendra Modi news in Brief
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X