সমালোচনার মাঝে কাঠুয়া ও উন্নাও গণধর্ষণকাণ্ডে মুখ খুললেন প্রধানমন্ত্রী মোদী

Subscribe to Oneindia News

উত্তরপ্রদেশের উন্নাও ও জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় গণধর্ষণ কাণ্ডে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যে ঘটনা ঘটেছে তা সভ্য সমাজে কাঙ্খিত নয়। অপরাধীরা কোনওমতে ছাড় পাবে না। দেশবাসীকে আশ্বস্ত করে বার্তা দিলেন তিনি।

সমালোচনার মাঝে কাঠুয়া ও উন্নাও গণধর্ষণকাণ্ডে মুখ খুললেন মোদী

মোদী বলেছেন, গত দুদিন ধরে যা ঘটেছে যা সমাজের জন্য লজ্জার। কোনও অপরাধী ছাড়া পাবে না। বিচার হবে। মেয়েরা বিচার পাবে। অপরাধী যাতে বিচার পায় সেজন্য সরকার সমস্ত ধরনের প্রচেষ্টা চালিয়ে যাবে।

কংগ্রেস সহ বিরোধীরা ও সংবাদমাধ্যমের একাংশ এই দুই ধর্ষণ কাণ্ডে প্রধানমন্ত্রী মৌন থাকা নিয়ে সমালোচনায় সরব হয়েছিল। সেই প্রেক্ষিতেই চাপে পড়ে মোদী মুখ খুললেন কিনা তা অবশ্য জানা যায়নি। রাহুল গান্ধী স্পষ্ট বলেন, দেশের মহিলাদের উপরে যখন অত্যাচার হচ্ছে, তখন প্রধানমন্ত্রী চুপ থাকতে পারেন না। তাঁকে মুখ খুলতেই হবে।

এর আগে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা বর্তমান মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে আবেদন করেন যাতে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয় এবং যে বিজেপি নেতা-মন্ত্রী অপরাধীকে বাঁচাতে তার পক্ষ নিয়ে কথা বলেছেন তাদের বিরুদ্ধেও যেন ব্যবস্থা নেওয়া হয়।

প্রসঙ্গত, গত জানুয়ারি মাসে কাঠুয়ায় মন্দিরের মধ্যে ৭দিন ধরে আটকে রাখা হয়েছিল ছোট্ট মেয়েটিকে। ছ'জন মিলে লাগাতার ধর্ষণ করেছিল। এতেও শেষ হয়নি, স্থানীয় ধর্মীয় বিবাদের কড়া মূল্য চোকাতে হয় মেয়েটিকে। মাথা থেঁতলে খুন করে তার দেহটা ছুঁড়ে ফেলে দেওয়া হয়েছিল জঙ্গলের মধ্যে। সেই ঘটনাই এতদিন পরে সারা দেশে সাড়া ফেলে দিয়েছে।

অন্যদিকে উন্নাও কাণ্ডেও মেয়েটিকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে বিজেপি বিধায়কের বিরুদ্ধে। এমনকী তার বাবাকে পুলিশ হেফাজতে মেরে ফেলার অভিযোগও উঠেছে।

English summary
PM Narendra Modi speaks about the Kathua and Unnao Rape case

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.