• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাহুলের গড়ে এবার কালাশনিকভ কারখানা! এমাসেই উদ্বোধনের পথে মোদী

লোকসভা ভোটের আগে প্রচারের সামনে মেক ইন ইন্ডিয়াকে রেখে এবার দেশেই একে ৪৭/২০৩ রাইফেল তৈরির কারখানার উদ্বোধনের পথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
  • |
Google Oneindia Bengali News

লোকসভা ভোটের আগে প্রচারের সামনে মেক ইন ইন্ডিয়াকে রেখে এবার দেশেই একে ৪৭/২০৩ রাইফেল তৈরির কারখানার উদ্বোধনের পথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তর প্রদেশের আমেথির কাছে কোরওয়ায় ২৮ ফেব্রুয়ারি এই রাইফেল ফ্যাক্টরির উদ্বোধন হওয়ার কথা রয়েছে। কালাশনিকভ এবং ভারতের যৌথ উদ্যোগে এই রাইফেল ফ্যাক্টরি।

রাহুলের গড়ে এবার কালাশনিকভ কারখানা! এমাসেই উদ্বোধনের পথে মোদী

এই অস্ত্র কারখানায় প্রথম পর্যায়ে সেনাবাহিনীর জন্য ৭.৪৭ লক্ষ রাইফেল তৈরি করা হবে। পরবর্তী পর্যায়ে কেন্দ্রীয় পুলিশ বাহিনীর জন্য অস্ত্র তৈরি করা হবে। আপাতত টার্গেট ২০ লক্ষ রাইফেল তৈরি করা। বিষয়টি নিয়ে প্রতিরক্ষা মন্ত্রকের প্রস্তাব রাখা হয়েছে ক্যাবিনেট কমিটি অন সিকিওরিটির সামনে। যাঁর প্রধান হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বেশ কিছুদিন ধরেই কেন্দ্র কথা প্রধানমন্ত্রীর মুখে শোনা যাচ্ছে মেক ইন ইন্ডিয়ার স্লোগান। এই অস্ত্র কারখানায় তৈরি অস্ত্র সেনাবাহিনীর চাহিদা মেটাবে। সূত্রের খবর অনুযায়ী সেনাবাহিনীর তরফে সরকারের কাছে নতুন অস্ত্রের জন্য অনুরোধ করা হয়েছে। সেই মতো সিগ সাউইয়ের থেকে স্টেট অফ আর্ট রাইফেল কেনা হয়েছে। তবে সেখান থেকে নির্দিষ্ট সংখ্যক রাইফেল কেনা হয়েছে। যার মূল্য ৬৪৭ কোটি টাকা বলে জানা গিয়েছে।

বর্তমান সময়ে সেনাবাহিনীর ১০ লক্ষ সদস্যের জনপ্রিয় রাইফেল হল কালাশনিকভ। যা আমদানি করতে হয়। এই সংস্থাকে দিয়ে ভারতে অস্ত্র কারখানা তৈরি ব্যাপারে রাশিয়া সরকারও সমর্থন করেছে।

English summary
PM Narendra Modi might soon inaugurate Russian AK-47/203 rifle manufacturing factory in Uttar Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X