Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দক্ষিণে নতুন সমীকরণের পূর্বাভাস, করুণানিধির সঙ্গে সাক্ষাৎ মোদীর

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এম করুণানিধির বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দীর্ঘদিন অসুস্থ থাকার পর এমাসেই তাঁকে জনগণের সামনে আনা হয়। বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে চেন্নাই গেলেও, একেবারে শেষ মুহূর্তে করুণানিধির বাড়িতে যাওয়া স্থির হয়।

বাড়িতে স্বাগত প্রধানমন্ত্রী

বাড়িতে স্বাগত প্রধানমন্ত্রী

গোপালাপুরমে এম করুণানিধির বাড়িতে পৌঁছনোর পর প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ছেলে এমকে স্ট্যালিন এবং মেয়ে কানিমোঝি।

করুণানিধির সঙ্গে কথা মোদীর

করুণানিধির সঙ্গে কথা মোদীর

৯৩ বছরের অসুস্থ নেতাকে দেখতে গোপালাপুরমে তাঁর বাড়িতে যান প্রধানমন্ত্রী। হাতে হাত রেখে প্রায় পাঁচ মিনিট কথা হয় তাঁদের মধ্যে।

করুণানিধির হাতে উপহার

করুণানিধির হাতে উপহার

করুণানিধির হাতে বইসহ বেশ কিছু উপহারও এদিন তুলে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর এই সফর থেকে কোনও রাজনৈতিক সংকেত তোলা উচিৎ নয় বলেই জানিয়েছে ডিএমকে।

কংগ্রেসের জোট-সঙ্গী ডিএমকে

কংগ্রেসের জোট-সঙ্গী ডিএমকে

এই মুহূর্তে তামিলনাড়ুতে কংগ্রেসে জোটসঙ্গী ডিএমকে। এমনকি সংসদে বিজেপি বিরোধীদের যে ১৮ দলের জোট রয়েছে তারও অন্যতম সদস্য ডিএমকে। কেন্দ্রের একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে একসঙ্গে লড়াই করছে ডিএমকে।

প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী সাক্ষাৎ

প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী সাক্ষাৎ

এদিন সকালে চেন্নাই বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী এবং রাজ্যপাল বানোয়ারিলাল পুরোহিত। রাজ্যে বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হওয়ায় ঘটনাও প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর কাছে ১৫০০ কোটির প্যাকেজেরও দাবি করেন তিনি।

তামিলনাড়ুর রাজনীতিতে বিজেপির সেরকম কোনও প্রভাব নেই। ওই রাজ্যের রাজনীতি ডিএমকে এবং এআইএডিএমকে এই দুইদলের মধ্যেই বিভক্ত। সাম্প্রতিক কালে জয়ললিতার মৃত্যুর পরে এআইএডিএমকের মধ্যে নেতৃত্ব নিয়ে টানাটানি শুরু হয়েছে। এরই মধ্যে স্থানীয় নির্বাচন এবং পরে ২০১৯-এর নির্বাচনে রাজ্যে প্রভাব বা়ড়াতে সক্রিয় বিজেপি।

English summary
PM Narendra Modi Meets M Karunanidhi in Chennai, DMK says no Political Signal. PM Narendra Modi's BJP sees Tamil Nadu's ruling AIADMK as a natural ally, and DMK sources said there was no political signal in meeting with M Karunanidhi.
Please Wait while comments are loading...