• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর বারাণসী সফর: বিজেপির ১২ মুখ্যমন্ত্রীর সঙ্গে 'সুশাসন' বৈঠকে রাজ্য জয়ের মন্ত্র

Google Oneindia Bengali News

বারাণসীতে (varanasi) বিজেপি (BJP) শাসিত ১২ রাজ্যের মুখ্যমন্ত্রীর (Chief Minister) সঙ্গে বৈঠক সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বৈঠকে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের রূপায়ণ নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। প্রধানমন্ত্রী আবাস যোজনার বিষয়টিও উঠে এসেছিল এদিনের বৈঠকে। এই বৈঠক চলে প্রায় ৪ ঘন্টা।

প্রধানমন্ত্রীর 'সুশাসন' বৈঠক

প্রধানমন্ত্রীর 'সুশাসন' বৈঠক

এদিন প্রধানমন্ত্রীর বারাণসী সফরের দ্বিতীয় দিন। সোমবার তিনি কাশী-বিশ্বনাথ করিডরের উদ্বোধন করেছেন। দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রী বড় সময় ব্যয় করেন ১২ বিজেপি শাসিত রাজ্যকে নিয়ে। এই বৈঠকের নাম দেওয়া হয়েছিল 'সুশাসন' ( good governance) বৈঠক।

আলোচনা নির্বাচন নিয়ে

আলোচনা নির্বাচন নিয়ে

এদিনের বৈঠকে বিভিন্ন রাজ্যের নির্বাচনের প্রসঙ্গও উঠে এসেছে। প্রসঙ্গত নতুন বছরের শুরুতেই ৫ রাজ্যে নির্বাচন রয়েছে। এর মধ্যে সব থেকে বড় রাজ্য উত্তরপ্রদেশও রয়েছে। এই রাজ্যের ওপরেই ২০২৪-এর সাধারণ নির্বাচনের ফলাফল অনেরটাই নির্ভর করছে। এছাড়াও বিজেপি শাসিত, উত্তরাখণ্ড, গোয়া, মনিপুরে ভোট রয়েছে। যে কারণে এদিনের বৈঠকে নির্বাচনী পরিকল্পনার কথাও উঠে আসে।

জনকল্যাণমূলক প্রকল্প নিয়ে আলোচনা

জনকল্যাণমূলক প্রকল্প নিয়ে আলোচনা

এদিনের মুখ্যমন্ত্রীদের বৈঠকে হাজির ছিলেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা, কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব, উত্তর প্রদেশের দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা ধর্মেন্দ্র প্রধান, দলের রাজ্য সভাপতি সত্যেন্দ্রদেব সিং। কেন্দ্রের বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্প নিয়ে এদিনের বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। এর মধ্যে ছিল প্রধানমন্ত্রী আবাস যোজনাও। কোন কেন্দ্রীয় প্রকল্প রূপায়ণের নির্দিষ্ট রাজ্য কোন জায়গায় আছে, সেব্যাপারে খোঁজ খবর করেন প্রধানমন্ত্রী। মুখ্যমন্ত্রীরা নিজ নিজ রাজ্যের পাঁচটি সফল প্রকল্পের বিষয় তুলে ধরেন প্রধানমন্ত্রীর সামনে।

 ৪ ঘন্টার বৈঠক

৪ ঘন্টার বৈঠক

এদিন বেলা দশটার আশপাশে মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক শুরু করেন প্রধানমন্ত্রী। চলে প্রায় ৪ ঘন্টার মতো। বৈঠকে হাজির ছিলেন অসম, অরুণাচল প্রদেশ, গোয়া, গুজরাত, হরিয়ানা, হিমাচল প্রদেশ, কর্নাটক, মধ্যপ্রদেশ, মনিপুর, ত্রিপুরা, উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীরা। ছিলেন বিহার ও নাগাল্যান্ডের উপমুখ্যমন্ত্রীরাও। মুখ্যমন্ত্রীর তাদের রাজ্যের উন্নয়নমূলক উদ্যোগের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রীর সামনে।

এদিনের বৈঠকের পরে প্রধানমন্ত্রী যান বারাণসীর সরভেদ মহামন্দিরের সদগুরু সদাফালদেও বিহঙ্গম যোগ সংস্থানের ৯৮ তম বর্ষপূর্তির অনুষ্ঠানে। এই মন্দিরে কোনও বিগ্রহ নেই। এই মন্দিরের কাজ সম্পূর্ণ হলে একসঙ্গে প্রায় ২০ হাজার মানুষ যোগাভ্যাসে অংশ নিতে পারবেন। প্রধানমন্ত্রী মোদী সদগুরু সদাফালদেও-এর প্রতিও শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রীর সঙ্গে এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন উত্তর প্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও।

English summary
On his second day visit, PM Narendra Modi chairs a meeting of the CMs of BJP-ruled states in Varanasi, Uttar Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X