• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গরু বিরোধীদের কাছে পাপ, বিজেপির কাছে গর্বের! বারাণসীতে 'ডাবল ইঞ্জিনে'র সওয়াল করে পরিবারবাদকে নিশানা মোদীর

Google Oneindia Bengali News

বছর ঘুরলেই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের ( uttar pradesh election 2022) দিন ঘোষণা করবে নির্বাচন কমিশন। তার আগে বৃহস্পতিবার নিজের সংসদীয় কেন্দ্র বারাণসীতে ২২ টি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বিরোধীদের আক্রমণ করে তিনি বলেন, বিরোধীদের কাছে পাপের (sin) হলেও, বিজেপি সরকারের কাছে গরু গর্বের (pride)।

গরু নিয়ে বিরোধীদের কটাক্ষ

গরু নিয়ে বিরোধীদের কটাক্ষ

প্রধানমন্ত্রী এদিন বলেন, বিরোধীরা গরু, মোষ নিয়ে রসিকতা করে। তিনি বলেন, গরু অনেক মানুষের কাছে মা এবং পবিত্র। যাঁরা একে পাপ বলে মনে করে, তাঁরা ভুলে যায় যে এই দুয়ের ওপরে দেশের কোটি কোটি মানুষের জীবিকা নির্বাহ হয়। প্রধানমন্ত্রী এদিন বারাণসীতে ২২ টি প্রকল্পের সূচনা করেন। এর জন্য খরচ হয়েছে ৮৭০ কোটি টাকার বেশি। এইসব প্রকল্পগুলির মধ্যে রয়েছে শিক্ষা এবং স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন প্রকল্পও।

বানস ডেয়ারি সঙ্কুলের ভিত্তিপ্রস্তার স্থাপন

বানস ডেয়ারি সঙ্কুলের ভিত্তিপ্রস্তার স্থাপন

এদিন সকালে প্রধানমন্ত্রী বারানসীতে যান এবং কারখিয়নে উত্তর প্রদেশ রাজ্য শিল্পোন্নয়ন নিগমের ফুড পার্কে বানস ডেয়ারি সঙ্কুলের ভিত্তিপ্রস্তার স্থাপন করেন। প্রধানমন্ত্রী বলেন, যেসব বিষয়গুলিকে সরকার গুরুত্ব দিচ্ছে, তার মধ্যে রয়েছে ডেয়ারিও।

দুগ্ধ উৎপাদন ব্যাপক বৃদ্ধির দাবি

দুগ্ধ উৎপাদন ব্যাপক বৃদ্ধির দাবি

প্রধানমন্ত্রী এদিন দাবি করেন, গত ছয় থেকে সাত বছরে দেশে দুগ্ধ উৎপাদন বেড়েছে প্রায় ৪৫ শতাংশের মতো। তিনি বলেন, ভারত এখন বিশ্বের ২২ শতাংশের মতো দুধ উৎপাদন করে থাকে। প্রধানমন্ত্রী বলেন, তিনি খুশি যে উত্তরপ্রদেশ এই মুহূর্তে দেশের সব থেকে বেশি দুগ্ধ উৎপাদনকারী রাজ্য। তবে সেখানে থেমে না থেকে তারা এই ক্ষেত্রকে আরও বৃদ্ধির প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে।

পরিবারবাদকে নিশানা

পরিবারবাদকে নিশানা

প্রধানমন্ত্রী এদিন বলেন, তিনি কাশী এবং উত্তর প্রদেশের ডাবল ইঞ্জিন এবং ডাবল উন্নয়নের কথা বললে অনেকেই আহত হন। এই ধরনের মানুষেরা জাতি, সম্প্রদায় এবং ধর্মের দিক থেকেই উত্তর প্রদেশকে দেখে থাকে। রাজ্যে উন্নয়ন হোক কিংবা আলাদা করে রাজ্য পরিচয় পাক, তা এরা চায় না বলেও মন্তব্য করেন তিনি।
প্রধানমন্ত্রী বিরোধীদের নিশানা করে বলেন, আমরা সবাই জানি এদের অভিধান, বডি ল্যাঙ্গুয়েজ এবং চিন্তাভাবনার মধ্যে রয়েছে মাফিয়াবাদ, পরিবারবাদ এবং অবৈধ উপায়ে সম্পত্তি দখল। তিনি বলেন, পূর্বাঞ্চলের উন্নয়ন এমন কী কাশী বিশ্বনাথ ধাম নিয়েও তাদের সমস্যা রয়েছে বলে মন্তব্য করেছেন তিনি। বিরোধীদের ক্ষোভ আকাশ ছোঁয়া হলেও তাঁরা সমর্থন পাচ্ছেন বলেন মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

কী কারণে বালির দুই জা বাড়ি ছেড়েছিলেন, রাজমিস্ত্রির সঙ্গে ৭ দিন কাটিয়ে পুলিশকে 'ফাঁস' করলেন দুই বধূকী কারণে বালির দুই জা বাড়ি ছেড়েছিলেন, রাজমিস্ত্রির সঙ্গে ৭ দিন কাটিয়ে পুলিশকে 'ফাঁস' করলেন দুই বধূ

English summary
PM Modi targets opposition from Varanasi and says Cow is mother and sacred to us.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X