• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা টেস্ট নিয়ে এবার মামলা দায়ের সুপ্রিমকোর্টে, কেন্দ্রকে কোন নির্দেশ দিতে আবেদন?

করোনা টেস্টের আগের গতিপথ থেকে সরে এসেছে আসিইএমআর। গত ৩১ মার্চ পর্যন্ত দেশে মাত্র ৪২,৭৮৮ জনের উপর করোনা পরীক্ষা করা সম্ভব হয়েছে। আমেরিকার তুলনায় সংখ্যাটা ১৩ ভাগের ১ ভাগ ছিল। যা প্রয়োজনের থেকে খুবই কম। এদিকে যেই হারে দেশে করোনা ছড়িয়ে পড়ছে তাতে করোনা টেস্ট যদি আরও বেশি করে করা না হয় তবে আসল আক্রান্তদের শনাক্ত করা সম্ভব হবে না। এর জেরে দেশে করোনা সংক্রমণ আরও ছড়িয়ে পড়বে।

এপ্রিল মাস শুরু হতেই করোনা পরীক্ষার হার বাড়িয়ে দেওয়া হয়

এপ্রিল মাস শুরু হতেই করোনা পরীক্ষার হার বাড়িয়ে দেওয়া হয়

এই পরিস্থিতিতে এপ্রিল মাস শুরু হতেই করোনা পরীক্ষার হার বাড়িয়ে দেওয়া হয় দেশে। সীমিত টেস্ট কিটেই আরও বেশি করে পরীক্ষা শুরু হয়ে দেশে। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সাংবাদিক বৈঠকের সময় উপস্থিত ছিলেন আইসিএমআর-এর প্রতিনিধিও। তিনি সেদিন জানান, দেশে এখনও পর্যন্ত মোট ১ লক্ষ ৩০ হাজার স্যাম্পেল টেস্ট করা হয়েছে। এদের মধ্যে থেকে ৫৩৭৪টি স্যাম্পেল পজিটিভ। তবে তাতেও করোনা সংক্রমিতের সঠিক সংখ্যা জানা যায়নি দেশে।

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে চলেছে ভারতে

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে চলেছে ভারতে

ক্রমেই করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে চলেছে ভারতে। লকডাউন সত্ত্বেও একের পর এখ মানুষ প্রাণ হারাচ্ছে করোনা সংক্রমণে। এই পরিস্থিতিতে জানা গিয়েছে গত ২৪ ঘণ্টাতেই দেশে করোনার জেরে মারা গিয়েছেন ৩৩ জন। এদের মধ্যে ২৫ জনই মারা গিয়েছেন মহারাষ্ট্রে। এর জেরে দেশে এখন করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯৯-তে।

দেশে মোট সংক্রমিত ৬,৪১২ জন

দেশে মোট সংক্রমিত ৬,৪১২ জন

স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী দেশে এখন মোট সংক্রমিত ৬,৪১২ জন। এর মধ্যে আবার ভারতে এই রোগের সংক্রমণ সবচেয়ে বেশি ছড়িয়েছে মহারাষ্ট্রে, সেখানে এখনও পর্যন্ত ১,৩৬৪ জন করোনা পজিটিভ।

করোনা যুদ্ধে সৈনিক কলকাতা বিশ্ববিদ্যালয়ও
বাড়ি বাড়ি গিয়ে টেস্ট করানো হোক

বাড়ি বাড়ি গিয়ে টেস্ট করানো হোক

এই পরিস্থিতিতে বাড়ি বাড়ি গিয়ে টেস্ট করানো এবং করোনা পজিটিভ চিহ্নিতকরণ করানোর জন্য নির্দেশ দিক কেন্দ্রীয় সরকার। এই আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে দায়ের হল পিটিশন। পাশাপাশি প্রধানমন্ত্রীর কেয়ার্স ফান্ড, মুখ্যমন্ত্রী দুর্যোগ মোকাবিলা তহবিলের টাকা ট্রান্সফার করা হোক এনডিআরএফ-এর তহবিলে। এই আবেদনও করা হয়।

English summary
pil filed in supreme court to counduct covid 19 test door to door
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X