• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাজিরাঙার বন্যার হাত থেকে বাঁচতে পারেনি রয়্য়াল বেঙ্গল টাইগারও, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি

বন্যায় বিধ্বস্ত অসম। কাজিরাঙা জাতীয় উদ্যানও বন্যার কোপে। ইতিমধ্যেই ৫১টি প্রাণীর মৃত্যু হয়েছে। বন্যার আতঙ্ক তাড়া করে বেরাচ্ছে বন্য জন্তুদেরও। সেই আতঙ্ক থেকে বাদ যায়নি রয়াল বেঙ্গল টাইগার। যার একটা গর্জনে হাত পা পেটে সিঁধিেয় যাওয়ার উপক্রম হয়, সেই রয়াল বেঙ্গল টাইগারও কাবু বন্যার আতঙ্কে।

কাজিরাঙার বন্যার হাত থেকে বাঁচতে পারেনি রয়্য়াল বেঙ্গল টাইগারও, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি

কাজিরাঙার ডুবে যাওয়া বিস্তীর্ণ পথ সাঁতরে পাড় হওয়ার প্রাণপন চেষ্টা চালিয়ে ক্লান্ত হয়ে রাস্তার ধারের একটি ধাবায় আশ্রয় নিতে দেখা গেল তাকে। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরালও হয়েছে। মনে করা হচ্ছে, দীর্ঘ পথের ক্লান্তি কাটাতেই কাজিরাঙার কাছে একটি ধাবায় আশ্রয় নেয় বাঘটি। সেখানে একটু ঝিমিয়ে পড়েছিল সে। যাতে পরের পথ পাড়ি দিতে ক্লান্ত না লাগে।

কাজিরাঙা থেকে ২০০ মিটার দূরে জাতীয় সড়কের উপর রয়েছে সেই ধাবা। কার্বি পাহারের কাছে এই ধাবায় পৌঁছতে কম কসরত করতে হয়নি তাকে। স্থানীয়রা মনে করছেন ধাবার পাশে থাকা গাড়ির যন্ত্রাংশের গ্যারেজের দেওয়াল টপকে একটি অন্ধকার ঘরে পা টিপে টিপে ঢুকে পড়ে ঘাপটি মেরে বসেছিল সে। দিনের আলো ফুটতেই ধাবা মালিকের চোখে পড়ে যায়। তিনিই খবর দেন বনদফতরকে।

তারাই বাঘটির দিবানিদ্রার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে। কািজরাঙায় জলের তোড়ে ভেসে গিয়ে ইতিমধ্যেই বহু প্রাণীর মৃত্যু হয়েছে। বনদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, বন্যার জল নামলে সেই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

English summary
Photos of a Royal Bengal Tiger have gone viral
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X