• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের খবরে পেট্রোল-ডিজেল, ১৬ দিনে স্থিতাবস্থা! শেষ ৫০ দিনে কত বাড়ল দাম?

  • |
Google Oneindia Bengali News

দেশের প্রায় সর্বত্রই ইতিমধ্যে পেট্রোলের দাম ছাড়িয়েছে ১০০ টাকার গণ্ডি। চলতি বছরের এপ্রিল থেকে এখনও পর্যন্ত ৩২ টাকা বেড়েছে পেট্রোলের দাম।আর তাতেই নাভিশ্বাস ওঠার জোগাড় আম-আদমির। এমতাবস্থায় ফের খবরে আসছে পেট্রোল-ডিজেলের দাম। কারণে গত কয়েক মাসে দফায় দফায় পেট্রোপণ্যের দাম বাড়লেও বর্তমানে থানিকটা হলেও ফিরেছে স্থিতাবস্থা। সোমবার নিয়ে লাগাতার ১৬ দিন পেট্রোল ও ডিজেলের দামে কোনও পরিবর্তন করেনি সরকারি তেল সংস্থাগুলি৷

১৮ জুলাই থেকে পেট্রোলের দামে স্থিতাবস্থা

১৮ জুলাই থেকে পেট্রোলের দামে স্থিতাবস্থা

আর এতেই ধীরে ধীরে স্বস্তি ফিরছে সাধারণ মানুষের। সোমবার রাজধানী দিল্লি সহ সমস্ত মহানগরে জ্বালানির দাম স্থির রয়েছে৷ গত ১৮ জুলাই থেকে পেট্রোলের দামে কোনও বদল হয়নি বলেই দেখতে পাওয়া যাচ্ছে৷ বর্তমানে রাজধানীতে এক লিটার পেট্রোলের দাম ১০১.৮৪ টাকা। যা গত ১৬ দিন ধরে অপরিবর্তিত রয়েছে৷ অন্যদিকে বর্তমানে ডিজেলের দাম দাঁড়য়েছে ৮৯.৮৭ টাকা৷

 আন্তর্জাতিক বাজারে বেড়েছে অপরিশোধিত তেলের দাম

আন্তর্জাতিক বাজারে বেড়েছে অপরিশোধিত তেলের দাম

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতে তেলের দাম নাম বাড়লও আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম খানিকটা বেড়েছে৷ এদিকে গত কয়েক মাস ধরে পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রধান হিসাবে সরকারের চাপানো কর ও শুল্ককেই কাঠগড়ায় তুলেছেন সকলে। কারণ সাধারণ মানুষ যে দামে পেট্রোল পাম্প থেকে তেল কেনেন তার মধ্যে প্রায় ৬০ শতাংশ থেকে ৭০ শতাংশই শুল্ক খাতে যায় কেন্দ্র ও রাজ্যের কোষাগারে।

শেষ ৫০ দিনে গত বাড়ল পেট্রোলের দাম?

শেষ ৫০ দিনে গত বাড়ল পেট্রোলের দাম?

এদিকে গত ১৬ দিন পেট্রোলের দাম অপরিবর্তিত থাকলেও পরিসংখ্যান বলছে শেষ ৫০ দিনে পেট্রোলের দাম বেড়েছে ১১ টাকা ৫২ পয়সা। অন্যদিকে জুলাই মাসে মোট ৯ বার বেড়েছে পেট্রোলের দাময। পাশাপাশি ওই মাসেই মোট ৫ বার বেড়েছে ডিজেলের দাম। তবে ১৭ জুলাইয়ের পর থেকে ফিরেছে স্থিতাবস্থা। ওই সময়ের পর থেকে দামে আর কোনোরকম ওঠানামা দেখতে পাওয়া যায়নি।

কোন শহরে কত দাম

কোন শহরে কত দাম

এদিকে আরও সহজ ভাবে বললে এপ্রিলের পর দাম চড়তে শুরু করলেও মে মাসের পর থেকে হু হু করে দাম বেড়েছে তেলের। গত মাসেই দেশের একাধিক শহরে ১০০ টাকার গণ্ডি পেরিয়ে যায় পেট্রোলের দাম। বর্তমানে কলকাতায় পেট্রোল বিকোচ্ছে ১০২.০৮ টাকায়, ও ডিজেল বিকোচ্ছে ৯৩.০২ টাকায়। অন্যদিকে চেন্নাইয়ে পেট্রোল বিকোচ্ছে ১০১.৪৯ টাকায়। ডিজেল বিকোচ্ছে ৯৪.৩৯ টাকায়। পাশাপাশি মুম্বইয়ে পেট্রোলের বর্তমান দাম ১০৭.৮৩ টাকা। অন্যদিকে বাণিজ্য নগরীতে ডিজেলের বর্তমান দাম ৯৭.৪৫ টাকা।

English summary
In the news again, the price of petrol and diesel has increased in the last 50 days
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X