ফের অমানবিক ইন্ডিগো, টাকা দিয়েও খেতে পেলেন না ভারতীয় যাত্রী, কারণ জানলে অবাক হবেন

  • Posted By:
Subscribe to Oneindia News

ফের একটা নতুন বিতর্ক সামনে এল ইন্ডিগোকে ঘিরে। এবার ভারতীয় সংস্থা হিসাবে এদেশের টাকা নিতেই অস্বীকার করল ইন্ডিগো। এমনই অভিযোগ এক যাত্রীর। বেঙ্গালুরু-দুবাই আন্তর্জাতিক উড়ানে এই ঘটনা ঘটেছে গত ১০ অক্টোবর। দিল্লি পুলিশে অভিযোগ করেছেন অভিযোগকারী ব্যক্তি।

ফের অমানবিক ইন্ডিগো, টাকা দিয়েও খেতে পেলেন না ভারতীয় যাত্রী

জানা গিয়েছে, প্রমোদ জৈন নামে জনৈক যাত্রী ১০ অক্টোবর সকাল ৭টা ২০ মিনিটে বিমানে ওঠেন। তাঁর অভিযোগ, মাঝ আকাশে খিদে পাওয়ায় তিনি টাকা দিয়ে খাবার কিনতে যান। তবে ভারতীয় টাকা নিতে চায়নি সংস্থা। বদলে মার্কিন ডলার দাবি করা হয়। বলা হয়, কোম্পানির নিয়মানুযায়ী আন্তর্জাতিক উড়ানে ভারতীয় কোম্পানি হওয়া সত্ত্বেও তারা টাকা গ্রহণ করেন না।

বারবার অনুরোধ করেও খাবার পাননি প্রমোদ। তিনি ৩০০ টাকা দিয়ে একটি স্যান্ডউইচ অর্ডার করেছিলেন। জবাবে কেবিন ক্রুরা জানান, খেতে গেলে ডলারই দিতে হবে।

এই ঘটনার পরে ইন্ডিগো কর্তৃপক্ষকে চিঠি লেখেন প্রমোদ জৈন। সেই চিঠির জবাব সন্তোষজনক না হওয়ায় দিল্লি পুলিশে অভিযোগ দায়ের করেছেন তিনি। তাঁর একটাই অভিযোগ, ভারতীয় কোম্পানি হয়ে, ভারতে সবচেয়ে বেশি ব্যবসা করে কী করে ইন্ডিগো ভারতীয় টাকাকে অস্বীকার করতে পারে? বিমানে বিদেশি যাত্রীদের সামনে তিনি বারবার খাবার চাইলেও এই ভারতীয় কোম্পানি তাঁকে মানবতার খাতিরেও খাবার দেয়নি। এর বিচার চান তিনি।

কেন্দ্রীয় অসামরিক পরিবহণ মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, কোনও বিমান সংস্থার অভ্যন্তরীণ নীতিতে হস্তক্ষেপ করা যায় না। যদিও অসামরিক বিমান পরিষেবার প্রাক্তন ডিরেক্টর জেনারেল কানু গোয়াইনের মত, ভারতীয় কোম্পানি হিসাবে দেশের আকাশে উড়লে যেকোনও সংস্থারই ভারতীয় টাকা নেওয়া উচিত।

English summary
Passenger on IndiGo's international flight denied food when he paid in Indian currency
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.