• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সাওয়ান্তের দায়িত্বে গোয়া! হেরে যাওয়া নেতাকেই উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী করছেন নাড্ডারা

উত্তরাখণ্ডের পর গোয়াতেও নতুন কোনও পরিবর্তন হল না! বরং জয়ের কান্ডারি মুখ্যমন্ত্রীদের উপরেই ফের একবার ভরসা রাখলেন শাহ-নাড্ডারা। সোমবার গোয়ার মুখ্যমন্ত্রী ঠিক করতে উচ্চপর্যায়ের একটি বৈঠক হয়। সেখানে সমস্য জয়ী বিধায়করাও উপস্থ
  • |
Google Oneindia Bengali News

উত্তরাখণ্ডের পর গোয়াতেও নতুন কোনও পরিবর্তন হল না! বরং জয়ের কান্ডারি মুখ্যমন্ত্রীদের উপরেই ফের একবার ভরসা রাখলেন শাহ-নাড্ডারা। সোমবার গোয়ার মুখ্যমন্ত্রী ঠিক করতে উচ্চপর্যায়ের একটি বৈঠক হয়। সেখানে সমস্য জয়ী বিধায়করাও উপস্থিত ছিলেন।

হেরে যাওয়া নেতাকেই উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী করছেন শাহ-নাড্ড

আর সেই বৈঠকেই মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তকেই বিধায়ক দলের নেতা হিসাবে চূড়ান্ত করা হয়েছে। যদিও এদিনই উত্তরখণ্ডের মুখ্যমন্ত্রী হিসাবে পুষ্কর সিং ধামীকেই সে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়া হয়েছে। কিন্তু গোয়া নিয়ে একটা জল্পনা ছিল। কিন্তু এদিন বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক নরেন্দ্র সিং তোমার মুখ্যমন্ত্রী হিসাবে সাওয়ান্তের নামই ঘোষণা করেন।

তোমার বলেন, বিশ্বজিত রানে বিধায়ক দলের নেতা হিসাবে প্রমোদ সাওয়ান্তের নাম প্রস্তাব রাখেন। আর সবাই সর্বসম্মতিক্রমেই সাওয়ান্তের নামে শিলমোহর দিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, আগামী পাঁচ বছরের জন্যে বিধায়ক দলের নেতা হিসাবে কাজ করবেন সাওয়ান্ত।

আর এহেন ঘোষণার পরেই গোয়ার ভাবী মুখ্যমন্ত্রী বলেন, আগামী পাঁচ বছরের জন্যে ফের একবার গোয়ার মুখ্যমন্ত্রী হিসাবে কাজ করতে দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে। আর সেজন্যে আমি পিএম প্রধানমন্ত্রী এবং অমিত শাহকে ধন্যবাদ জানাতে চাই। শুধু তাই নয়, গোয়ার মানুষও যে আমাকে ফের কাজ করার সুযোগ দিয়েছে সেজন্যে তাঁদেরও ধন্যবাদ জানাতে চান। একই সঙ্গে গোয়া জুড়ে উন্নয়ন কাজ বজায় থাকবে বলেও জানিয়েছেন সাওয়ান্ত।

উল্লেখ্য এবার গোয়াতে রীতিমত চাপ ছিল বিজেপির। কিন্তু শেষমেশ খেলা ঘুরে যায়। ২০টি আসনে জয় পায় বিজেপি। মাত্র একটি আসনের প্রয়োজন ছিল। নির্দল এবং এমজেপির সমর্থনে তা মজবুত হয়।

অন্যদিকে, নিজের আসনে হারলেও উত্তরাখণ্ডের আগামী মুখ্যমন্ত্রী হিসাবে Pushkar Singh Dhami-এর উপরেই ভরসা রাখতে চায় বিজেপি।

এদিন উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয়। সেখানে কার্যত ধামীর উপরেই ভরসা রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। কার্যত তাঁকে মুখ্যমন্ত্রী করার সিদ্ধান্ত বিজেপি বলছে পুরস্কার। কারন যেভাবে দলকে জেতানোর জন্যে কাজ করেছেন ধামী তা সবার নজর কেড়েছে। আর সেই কারণেই তাঁর উপরেই উত্তরাখন্ডের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত বলে খবর।

Recommended Video

গত ২৪ ঘন্টায় ৫০-এর নিচে থাকলো সংক্রমণ

অন্যদিকে, এন বীরেন সিং এই নিয়ে দ্বিতীয়বার মণিপুরের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন। বেশ কয়েকটি নাম নিয়ে আলোচনা হলেও শেষমেশ তাঁর উপরেই ভরসা। অন্যদিকে উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথকে মুখ করেই লড়াই করে বিজেপি। ব্যাপক জয় পর ইতিহাস করে দ্বিতীয়বার সে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন যোগী।

English summary
Parmod Sawant to be chief minister of Goa-uttarakhand new chief minister pushkar singh dhami
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X