• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাকিস্তানে অসহনীয় জীবন, ভারতে বেড়াতে এসে ফিরতে নারাজ ১০০ হিন্দু

Array
Google Oneindia Bengali News

পাকিস্তানের থেকে দুটি হিন্দু দল এসে পৌঁছেছে। তারা পাকিস্তানের সিন্ধু প্রদেশ থেকে এসেছে বলে জানা গিয়েছে। তদের অভিযোগ এই যে সে দেশে বন্যার পর থেকে উদ্ধার কাজে এবং সরকারের সাহায্যের ক্ষেত্রে প্রচুর বৈষম্য দেখা গিয়েছে এবং পাক হিন্দুদের উপর অত্যাচার দ্বিগুণ হয়ে গিয়েছে। এই অত্যাচার তারা আর সহ্য করতে পারছে না। তাই তারা ভারতে থেকে যেতে চায়।

ভিল উপজাতি

ভিল উপজাতি

এই উদবাস্তুরা আসলে ভিল উপজাতির। তাদের বাস সিন্ধু প্রদেশের টান্ডো আলহায়ার জেলায়। তাদের স্পষ্ট ইচ্ছা যে তারা আর ওই দেশে আর ফিরে যেতে চায় না। তারা এখানেই থেকে জেতেব চায়। এদের মধ্যে একজনের দাম ছাতুরারাম ভিল। সে তার স্ত্রী ও আট সন্তানকে নিয়ে যোধপুরে এসেছে। তারা জানিয়েছে, সে শুধু একা নয়। দুটি ব্যাচে এমন মোট ১০০ জন ভিল উপজাতির মানুষ এখানে এসেছে। এই দুটি গ্রুপই ওয়াঘা বর্ডার চেকপোস্ট দিয়ে এসেছে বলে জানা গিয়েছে।

কবে তারা এ দেশে পৌঁছেছে?

কবে তারা এ দেশে পৌঁছেছে?

প্রথম যে দল এ দেশে আসে তারা ১২ অক্টোবর পা রাখে ভারতের মাটিতে। অপর দলটি এসে পৌঁছায় ১৪ অক্টোবর। তারা প্রথমে সবাই গিয়েছিল হরিদ্বারে। সেখান থেকে তারা এখন ঘুরতে ঘুরতে এসে পৌঁছে গিয়েছে যোধপুরে। জানা গিয়েছে এদের মধ্যে কিছু যোধপুরে থাকবে বলে ঠিক করে নিয়েছে। অপর দলটি রাজস্থানের জয়সলমীরে চলে গিয়েছে। তারা সেখানেই থেকে যাওয়ার কথা ভাবছে।

 অসহনীয় জীবন

অসহনীয় জীবন

পাকিস্তানের বন্যা তাদের জীবনকে অসহনীয় করে তুলেছে বলে জানিয়েছে। তার সঙ্গে তাদের সহ্য করতে হচ্ছে পাকিস্তান সরকারের নাগাড়ে বৈষম্য। তাদের কাছে না আছে অর্থ না আছে খাবার। তাদের অধিকাংশের বাড়ি বন্যায় ভেসে চলে গিয়েছে, অর্থাৎ মানুষের বেঁচে থাকার জন্য যে তিনটি জিনিস প্রয়োজন, অন্ন, বস্ত্র, বাসস্থান তা সেখানে নেই। সঙ্গে রয়েছে বঞ্চনা। এটাই তারা আর সহ্য করতে পারছে না বলে জানাচ্ছে। তাই ভারতে এসে তারা জানিয়েছে যে এই দেশেই এসেছে আর এ দেশে এসে তারা থাকতে চায়।

পাকিস্তানের বন্যা

পাকিস্তানের বন্যা


পাকিস্তানে ভয়াবহ বন্যা পরিস্থিতি। মারা গিয়েছেন প্রায় ৯৩৭ জন। জরুরি অবস্থা ঘোষণা করল পাক সরকার। প্রায় ৩ কোটি মানুষ বানভাসি। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে পাকিস্তানের সিন্ধ প্রদেশ। পরিস্থিতি সামাল গিতে জাতীয় জরুরি অবস্থা ঘোষণা করেছে পাক সরকার। বন্যায় বিধ্বস্ত পাঞ্জাব প্রদেশ।

ফ্রিজারে আটকে জাহ্নবী কাপুর, প্রচণ্ড ঠাণ্ডায় বাঁচাপ লড়াই, মুক্তি পেল '‌মিলি’‌র ট্রেলারফ্রিজারে আটকে জাহ্নবী কাপুর, প্রচণ্ড ঠাণ্ডায় বাঁচাপ লড়াই, মুক্তি পেল '‌মিলি’‌র ট্রেলার

English summary
pakistani hindu are in india and does not want to go back
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X