• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কুলভূষণ মামলায় পাকিস্তানের আদালত কোন নির্দেশ দিল

  • |

কুলভূষণ জাদবের জন্য আইজীবী নিয়োগ নিয়ে দীর্ঘদিনই আইনি লড়াই শুরু হয়েছে পাকিস্তান হাইকোর্টে। সেই মামলার জেরে এদিন পাকিস্তান হাইকোর্ট ভারতের এই প্রাক্তন নৌসেনা অফিসারকে নিয়ে বড়সড় বার্তা দিল ইমরান সরকারকে।

কুলভূষণ মামলায় ইমরান সরকারকে পাকিস্তানের আদালত কোন নির্দেশ দিল

পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্ট জানিয়েছে, কুলভূষণ জাদবের জন্য একজন আইনজীবী নিয়োগ করা হোক। যাতে তাঁর মৃত্যুদণ্ডের শাস্তি নিয়ে মামলার শুনানিতে সেই আইজীবী উপস্থিত থাকতে পারেন। ২০১৭ সালের এপ্রিলে কুলভূষণকে তথ্যচুরি ও সন্ত্রাসের অভিযোগে অভিযুক্ত করে কারাবন্দি করে পাকিস্তান। এরপর থেকে আন্তর্জাতিক আদালতে ভারত কোমর বেঁধে কুলভূষণের জন্য লড়াই চালায়।

এদিকে, পাকিস্তান কোর্টের অ্যাটর্নি জেনারেল খালিদ খান জানিয়েছেন, আন্তর্জাতিক আদালতের নির্দেশ মেনেই ইসলামাবাদকে এই ইস্যুতে চলতে হবে। ফলে কুলভূষণকে আরও একবার সুযোগ দেওয়া হোক তাঁর পক্ষে সওয়াল করার জন্য এক আইনজীবী নিযুক্তি করার জন্য। বিষয়টি নিয়ে ভারত শিবিরকে আইনের নির্দেশ জানানোর কথা বলেছেন ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতি। এরপরই তিনি মামলার শুনানি অক্টোবর ৩ পর্যন্ত মুলতুবি করে দেন।

বিভিন্ন জনকল্যাণ প্রকল্পে ১০৩ কোটি দান প্রধানমন্ত্রী মোদীর

এর আগে বালোচিস্তান প্রভিন্স থেকে কুলভূষণ জাদবকে গ্রেফতার করা হয় বলে দাবি করে পাকিস্তান। ২০১৬ সালের মার্চে পাকিস্তান এই পদক্ষেপ নিয়েছে বলে ইসলামাবাদের দাবি। যদিও ভারত জানায়, ইরানে ব্যবসার কাজে যাওয়া ভারতীয় নৌসেনা অফিসার কুলভূষণকে অপহরণ করেছিল পাকিস্তান।

করোনা ঠেকাতে বড় ভূমিকা নিচ্ছে মোবাইল লোকেশন! গবেষণায় উঠে আসছে একাধিক চমকপ্রদ তথ্য

English summary
Pak court Told Imran government Give India another chance to appoint lawyer for Kulbhushan Jadhav
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X