• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অভিযোগ চূড়ান্ত অপমানের, আইএসএফের সঙ্গে জোট নিয়ে অধীরকে পাল্টা জবাব আনন্দ শর্মার

  • |

শক্তিশালী এবং সংযুক্ত কংগ্রেসই (congress) বিজেপির (bjp) আধিপত্যকে চ্যালেঞ্জ জানাতে পারে। এদিন এমনটাই মন্তব্য করেছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা আনন্দ শর্মা (anand sharma)। দিন দুয়েক আগে পশ্চিমবঙ্গে দলের সঙ্গে আইএসএফ (isf)-এর জোট নিয়ে করা মন্তব্যে বিতর্ক দেখা দেয়। এই ধরনের দলকে সঙ্গে নিয়ে লড়াই দলের আদর্শ বিরুদ্ধ বলেও মন্তব্য করেছিলেন তিনি।

মোদীকে 'স্বাগত' জানাতে প্রস্তুতি তৃণমূলে, কৌশল নিয়ে জল্পনা তুঙ্গে

টুইটের পরেই নিশানা করেছিলেন অধীর

টুইটের পরেই নিশানা করেছিলেন অধীর

রাজ্যসভায় কংগ্রেসের ডেপুটি লিডার আনন্দ শর্মার টুইটের পরেই তাঁর এবং পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর মধ্যে কথার যুদ্ধ শুরু হয়ে যায়। অধীর চৌধুরী বলেছিলেন, যাঁরা বিজেপির সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই করতে বদ্ধপরিকর, তাঁদের উচিত কংগ্রেসকে সমর্থন করা। এইসব লোকেরা যেন পাঁচ রাজ্যেই কংগ্রেসের জন্য প্রচার করেন, তার জন্যও বলেছিলেন তিনি। বিজেপি অ্যাজেন্ডা অনুসারে মন্তব্য করে দলের ক্ষতি না করতেও বলেছিলেন অধীর।

কংগ্রেসের পুনরুজ্জীবন চান

কংগ্রেসের পুনরুজ্জীবন চান

এদিন এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকার আনন্দ শর্মা বলেছেন, তাঁর উদ্দেশ্য কংগ্রেসকে পুনরায় শক্তি জোগানো এবং পুনরুজ্জীবন করা। শক্তিশালী এবং সংযুক্ত কংগ্রেস বিজেপির আধিপত্যকে চ্যালেঞ্জ করতে পারে বলে মন্তব্য করেছেন তিনি। যা জাতীয় রাজনীতিতে ভারসাম্য আনতে পারে বলেও মন্তব্য করেছেন তিনি।

কংগ্রেসে থেকেই ভিন্ন মন্তব্যের ব্যাখ্যা

কংগ্রেসে থেকেই ভিন্ন মন্তব্যের ব্যাখ্যা

কংগ্রেসে থেকে দলে ২৩ জন নেতা বর্তমান দলের কাজ নিয়ে সমালোচনা করেছিলেন। তাঁদের মধ্যে আনন্দ শর্মাও ছিলেন। এব্যাপারে তিনি বলেন, তাঁরা জীবনভর কংগ্রেস করেছেন, দলকে গড়ে তুলেছেন। নিজেদের জীবনকে দলের প্রতি উৎসর্গও করেছেন। দলকে শক্তিশালী এবং জোরদার করতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবেন বলেও মন্তব্য করেছেন তিনি।

চূড়ান্ত অপমান

চূড়ান্ত অপমান

বিজেপির সঙ্গে তাঁর যোগাযোগের যে অভিযোগ উঠেছিল, সে সম্পর্কে মন্তব্য করতে গিয়ে আনন্দ শর্মা বলেছেন, সেই অভিযোগ চূড়ান্ত অপমানের। এর উত্তর দিয়ে অভিযোগকে তিনি মর্যাদা দিতে চান না বলেও মন্তব্য করেছেন আনন্দ শর্মা। প্রসঙ্গত অধীর চৌধুরী অভিযোগ করেছিলেন, রাজ্যসভায় অন্যদলের মনোনয়ন পেতেই সরব হয়েছেন আনন্দ শর্মা।

English summary
Only strong and United Congress can challenge BJP dominance, says Anand Sharma on Adhir's allegation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X