• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কর্নাটকে মায়াবতীর দলের একমাত্র বিধায়ক! আস্থা ভোটে কোন দিকে, জানালেন দলের সিদ্ধান্তের কথা

কর্নাটকে আস্থা ভোটে নিজের অবস্থান স্পষ্ট করলেন মায়াবতীর দলের একমাত্র বিধায়ক। সোমবারের আস্থা ভোটে তিনি জোট শাসকের পক্ষে ভোট দেবেন না বলে জানিয়েছেন। ওই দিন তিনি ছাড়াও ১২ জনের ওপর বিধায়ক ভোটদানের বিরত থাকবেন বলা জানা গিয়েছে।

কর্নাটকে মায়াবতীর দলের একমাত্র বিধায়ক! আস্থা ভোটে কোন দিকে, জানালেন দলের সিদ্ধান্তের কথা

বহুজন সমাজ পার্টির বিধায়ক এন মহেশ জানিয়েছেন, ব্যক্তিগত কাজ থাকায় তিনি সোম ও মঙ্গলবারের অধিবেশনে যেতে পারছেন না বলে জানিয়ে দিয়েছেন। পাশাপাশি দলের হাইকমান্ডের তরফে আস্থা ভোটে অংশ না নেওয়ার জন্য নির্দেশ পাঠানো হয়েছে। তিনি তাঁর নিজের কেন্দ্রে থাকবেন বলে জানিয়েছেন। বহুজন সমাজ পার্টি গতবছর বিধানসভা ভোটে জেডিএস-এর সহযোগী দল হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

রাজ্যপাল বাজুভাই বালার আস্থাভোটের নির্দেশ সত্ত্বে স্পিকার সভাব মুলতুবি করে দেওয়ায় শুক্রবার কর্নাটকের কংগ্রেস ও জনতাদল সরকার ২ দিনের সময় পেয়ে যায়।

বেশ কিছু বিধায়কের ইস্তফার জেরে সংকটে পড়ে গিয়েছে কর্নাটকের কংগ্রেস ও জেডিএস-এর জোট সরকার। গত দু সপ্তাহে ১৩ জন কংগ্রেস এবং ৩ জন জেডিএস বিধায়ক ইস্তফা দিয়েছেন। এছাড়াও ২ নির্দলীয় বিধায়ক সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহার করে নিয়েছেন। এরমধ্যে একমাত্র কংগ্রেসের রামালিঙ্গ রেড্ডি পুরনো দলে ফিরে গিয়েছেন।

২২৪ সদস্যের বিধানসভায় কংগ্রেস জেডিএস-এর জোট সরকারের ১১৮ জন বিধায়কের সমর্থন ছিল। যদি সুপ্রিম কোর্টে ইস্তফা গ্রহণের জন্য আবেদন করা ১৫ বিধায়ক এবং বিএসপি বিধায়ক ভোট না দেন, তাহলে সরকারের তরফে ১০১ জনের সমর্থন থাকবে। দুই নির্দলীয়ের সমর্থন নিয়ে বিজেপির সদস্য সংখ্যা দাঁড়াবে ১০৭-এ।

English summary
One MLA from BSP in Karnataka will not vote in favour of Cong JDS jote in trust vote
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X