• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আন্ধেরি ইস্টে দ্বিতীয়স্থানে নোটা! জয়ের পরে বিজেপিকে খোঁচা উদ্ধব ঠাকরের

  • |
Google Oneindia Bengali News

প্রয়াত শিবসেনা নেতা রমেশ লাটকের প্রতি শ্রদ্ধা জানাতে আন্ধেরি ইস্ট থেকে প্রার্থীপদ প্রত্যাহার করেছিল বিজেপি। কিন্তু বিজেপির সেই সিদ্ধান্ত নিয়ে এদিন কটা করলেন শিবসেনা নেতা উদ্ধব থাকবে। আর করবেন নাই বা কেন, আন্ধেরি ইস্টে কার্যত নোটার সঙ্গেই লড়াই হয়েছে শিবসেনা উদ্ধবপন্থীর রুতুজা লাটকের।

আন্ধেরি ইস্টে দ্বিতীয়স্থানে নোটা

আন্ধেরি ইস্টে দ্বিতীয়স্থানে নোটা

এবার আন্ধেরি ইস্টে যেসব ভোটার ভোট দিয়েছেন, তাঁদের মধ্যে ১৪.৭৯ শতাংশের ভোট গিয়েছে নোটায়। মোট ভোট পড়েছিস ৩১.৭৪ শতাংশ। যার জেরে নোটায় ভোট পড়েছে ১২,৮০৬টি। জয়ী প্রার্থী শিবসেনার উদ্ধবপন্থীর রুতুজা লাটকের পরেই রয়েছেন এই নোটার ভোট প্রাপ্তি। প্রসঙ্গত এদিন এনসিপি ও কংগ্রেস সমর্থিত শিবসেনা উদ্ধব বালাসাহেব গোষ্ঠীর রুতুজা লাটকে ৩ নভেম্বরের উপনির্বাচনে ৮৬,৫৭০ ভোটের মধ্যে ৬৬,৫৩০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। জয়ের ব্যবধান ৬৪৯৫৯।

নোটায় ভোট বেড়েছে প্রায় তিনগুণ

নোটায় ভোট বেড়েছে প্রায় তিনগুণ

২০১৯-এর বিধানসভা নির্বাচনে শিবসেনার রমেশ লাটকে পেয়েছিল ৬২,৭৭৩ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নির্দলীয় মুরজি প্যাটেল পেয়েছিলেন ৪৫, ৮০৮ ভোট। সেই সময় নোটায় ভোট পড়েছিল ৪৩১১ টি। এই বছরের মে মাসে রমেশ লাটকের মৃত্যু জেরে এই উপনির্বাচন। তবে এবারের নির্বাচনের রুতুজা লাটকে ছাড়া ছয়জন নির্দলীয় প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রার্থী দিয়েও প্রত্যাহার করে বিজেপি

প্রার্থী দিয়েও প্রত্যাহার করে বিজেপি

নির্বাচন কমিশন আন্ধেরি ইস্টে উপনির্বাচন ঘোষণার পরে বিজেপির তরফে প্রার্থীর নাম ঘোষণা করে হয়েছিল। কিন্তু পরে জানায়, রমেশ লাটকের প্রতি শ্রদ্ধা জানিয়ে রুতুজার বিরুদ্ধে তারা কোনও প্রার্থী দেবে না। বিজেপির এই সিদ্ধান্ত স্বাভাবিকভাবেই সমর্থন করে একনাথ শিন্ডে পন্থী শিবসেনা। অন্যদিকে শিবসেনার উদ্ধব গোষ্ঠীর প্রার্থীকে আগে সমর্থন জানিয়েছিল, কংগ্রেস ও এনসিপি। সেই কারণে রুতুজার জয় ছিল কেবল সময়ের অপেক্ষা।

 বিজেপিকে কটাক্ষ উদ্ধবের

বিজেপিকে কটাক্ষ উদ্ধবের

আন্ধেরি ইস্টে নোটা উঠে এসেছে দ্বিতীয়স্থানে। এব্যাপারে প্রশ্ন করা হলে উদ্ধব ঠাকরে বিজেপির নাম না করে বলেছেন, যদি বিরোধী কেউ ভোটের ময়দানে থাকত, তাহলে তারাও ওই সংখ্যক ভোট পেত। যদিও এব্যাপারে মহারাষ্ট্র বিজেপির সভাপতি চন্দ্রশেখর বাওয়ানকুলে বলেছেন, বিজেপির প্রার্থী প্রত্যাহারের পরে রুতুজার জয় নিশ্চিত ছিল। নোটায় বেশি ভোট প্রসঙ্গে তিনি বলেছেন, বিজেপি একবার ময়দান থেকে সরে গেলে নোটায় ভোট দেওয়ার কাজে থাকবে না।

শিক্ষককে জেরা করে জালে ছাত্র! আল কায়দা যোগের অভিযোগে দক্ষিণ ২৪ পরগনা থেকে গ্রেফতার কলেজ পড়ুয়াশিক্ষককে জেরা করে জালে ছাত্র! আল কায়দা যোগের অভিযোগে দক্ষিণ ২৪ পরগনা থেকে গ্রেফতার কলেজ পড়ুয়া

English summary
Nota is in second place in Andheri East, Uddhav Thackeray targets BJP after victory
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X