সামান্য বাতাসেই উবে গিয়েছে মোদী সরকারের দাবি, কেন এমন কটাক্ষ চিদাম্বরমের

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

দেশের অর্থনীতি শ্লথগতি হয়ে পড়েছে, তা প্রমাণিত। জিডিপি নিয়ে সেন্ট্রাল স্ট্যাটিসটিকস অফিসের তথ্য প্রকাশ সম্পর্কে এমনটাই মন্তব্য করলেন, প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম।

সামান্য বাতাসেই উবে গিয়েছে মোদী সরকারের দাবি, কেন এমন কটাক্ষ চিদাম্বরমের

ভারতের অর্থনীতি যে শ্লথ হয়ে পড়েছে, সেই খারাপ দিকটিই এই রিপোর্টে প্রকাশ পেয়েছে। এমনটাই মনে করছেন পি চিদাম্বরম। একইসঙ্গে তাঁর কটাক্ষ, ভারত দুরন্ত গতিতে এগোচ্ছে মোদী সরকারে দাবি সামান্য বাতাসেই উবে গিয়েছে।

একইসঙ্গে চিদাম্বরমের ভাষায়, চিনির প্রলেপ কখনও বাস্তবকে উপেক্ষা করতে পারে না। তিনি পর পর তিন বছরের জিডিপি বৃদ্ধির কথা উল্লেখ করেছেন। ২০১৫-১৬, ২০১৬-১৭, ২০১৭-১৮ সালে জিডিপি বৃদ্ধি ছিল যথাক্রমে ৮, ৭.১ এবং ৬.৫ শতাংশ। সংখ্যাই বলে দিচ্ছে শ্লথগতির কথা। এমনটাই মন্তব্য করেছেন চিদাম্বরম।

ভারতের প্রাক্তন অর্থমন্ত্রী আরও বলেছেন, অর্থনীতি নিম্নগামী হওয়ার অর্থ বহু লক্ষ লোকের চাকরি হারানো।

সামান্য বাতাসেই উবে গিয়েছে মোদী সরকারের দাবি, কেন এমন কটাক্ষ চিদাম্বরমের

নতুন নতুন প্রোজেক্টের ঘোষণাও কমে গিয়েছে। নতুন করে বিনিয়োগও হচ্ছে কম। ইনফর্মাল সেক্টরে এখনও নোট বাতিলের খারাপ প্রভাব রয়েছে। কৃষিক্ষেত্রেও ব্যাপক প্রভাব পড়েছে।

প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর মন্তব্য, অর্থনৈতিক শ্লথগতির কথা সরকার লুকনোর চেষ্টা করছে। সরকারের উচিত দেশের অর্থনীতি নিয়ে বড় কোনও দাবি করা থেকে সরে আসা এবং কঠিন কাজ করতে নিচু হওয়া।

কাজের সৃষ্টি না করতে পারাটা বিজেপি সরকারের সব থেকে বড় ব্যর্থতা বলেও মন্তব্য করেছেন পি চিদাম্বরম। অর্থনীতির গতি শ্লথ হলে, কীভাবে কর্মসংস্থান তৈরি হবে, সেই প্রশ্নও তুলেছেন তিনি।

English summary
No sugar coating can conceal reality, Chidambaram reaxes on GDP growth

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.