• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গ্রামের প্রধান হওয়ার নির্বাচনেও জিততে পারবেন না নীতীশ, কটাক্ষ বিজেপির

Google Oneindia Bengali News

রবিবার বিজেপি নেতা দীনেশ শর্মা বলেছেন, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার উত্তরপ্রদেশের একটি গ্রামের প্রধান হওয়ার নির্বাচনেও জিততে পারবেন না। নীতীশ কুমারের বিষয়ে শর্মার মন্তব্যগুলি জেডি(ইউ) নেতার ২০২৪ সালের সাধারণ নির্বাচনে ফুলপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা অস্বীকার করার পরেই বলেন। এমনকি দলের উত্তর প্রদেশ ইউনিট আশাবাদী যে তিনি বিরোধীদের একটি বৃহত্তর বার্তা পাঠানোর সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন। বিজেপির বিরুদ্ধে ঐক্য।

২০২৪ সালের লোকসভা নির্বাচন

২০২৪ সালের লোকসভা নির্বাচন


জেডিইউ উত্তরপ্রদেশ ইউনিটের নীতীশ কুমারকে ফুলপুর থেকে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জিজ্ঞাসা করা প্রশ্নের উত্তরে, বিজেপি নেতা বলেছিলেন, "নীতীশ কুমারের প্রথমে 'গ্রামের প্রধান' হওয়ার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা উচিত (ইউপিতে গ্রামের প্রধান পদের জন্য)। উনি সেখানেই জামানত বাজেয়াপ্ত হয়ে যাবেন। নীতীশ কুমার বিহারে তার বিশ্বাসযোগ্যতা হারিয়েছেন।"

ফুলপুর কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে

ফুলপুর কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে

উত্তরপ্রদেশের ফুলপুর কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে তার প্রার্থী হওয়ার নিয়ে জল্পনা খারিজ করে, নীতীশ কুমার ২০ সেপ্টেম্বর বলেছিলেন যে তিনি শুধুমাত্র সংসদীয় নির্বাচনের আগে বিরোধী দলগুলিকে একত্রিত করতে আগ্রহী।প্রাক্তন উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী, যিনি দলের প্রতিমা দীনদয়াল উপাধ্যায়ের জন্মবার্ষিকী উদযাপনে যোগ দিতে ইটাতে ছিলেন, তিনি আরএসএসকে পিএফআই-এর সাথে তুলনা করার জন্য কংগ্রেসের নেতা দিগ্বিজয় সিংকেও আক্রমণ করেছিলেন।

বিজেপি কী বলছে?

বিজেপি কী বলছে?

দিগ্বিজয় সিংয়ের মন্তব্য সম্পর্কে সাংবাদিকদের জিজ্ঞাসা করা হলে, শর্মা বলেছিলেন যে কংগ্রেস নেতার সঠিক "মানসিক অবস্থা" নেই। "আমার সহানুভূতি দিগ্বিজয় সিং-জির সাথে আছে এবং এর কারণ হল যে এই সময়ে তার মানসিক অবস্থা ভালো নেই এবং তিনি 'রাষ্ট্রপ্রেম' এবং 'এর অর্থ জানেন না। আরএসএস হল এমন লোকদের সংগঠন যারা দেশকে ভালোবাসে এবং জাতির জন্য প্রাণপাত করতে পারে।"

তিনি বলেন, "আরএসএতিনি বলেন, স এবং পিএফআইয়ের মধ্যে কোন তুলনা হতে পারে না, " শর্মা জোর দিয়ে বলেন, পিএফআই একটি বিভাজনকারী সংগঠন। এটি সমাজ এবং দেশকে বিভক্ত করেছে। সন্ত্রাস ছড়ানোর পরিকল্পনা করার জন্য যে কয়েকজনকে ধরা হয়েছে তাদের পিএফআই-এর সাথে সম্পর্ক রয়েছে।"

দিগ্বিজয় সিং শনিবার বলেছিলেন যে যারা ঘৃণা, হিংসা এবং ধর্মীয় উন্মাদনা ছড়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। স্পষ্টতই পিএফআই-কে উল্লেখ করে তিনি বলেন, "যদি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়, তবে কেন সংঘ (আরএসএস) এবং বিশ্ব হিন্দু পরিষদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি? যারা ঘৃণা বা ধর্মীয় উন্মাদনা ছড়ায় তারা একই মুদ্রার দুটি দিক এবং একে অপরের পরিপূরক।"

দীনদয়াল উপাধ্যায়ের জন্মবার্ষিকীতে

দীনদয়াল উপাধ্যায়ের জন্মবার্ষিকীতে

পরে, দীনদয়াল উপাধ্যায়ের জন্মবার্ষিকী উপলক্ষে আলিগড়ে একটি অনুষ্ঠানে বক্তৃতা করে শর্মা বলেন, "দীনদয়ালের নীতিগুলি কঠিন সময়ে পথ দেখায়। আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে, তাঁর স্বপ্ন পূরণ হচ্ছে এবং একটি 'মহান ভারত' (মহান ভারত) নির্মিত হচ্ছে। তিনি যোগ করেন, "দীনদয়ালের যে চারা রোপণ করেছিলেন তা বিজেপির আকারে একটি বটবৃক্ষে পরিণত হয়েছে। তিনি বলতেন যে জনসংঘ অন্যান্য রাজনৈতিক দলগুলির থেকে আলাদা একটি সংগঠন এবং এর প্রথম দায়িত্ব ছিল জাতির সেবা করা।"

English summary
nitish kumar thrashed by bjp
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X