'নিজের ভুলেই ধর্ষিতা হন নির্ভয়া', এই বলে পড়ুয়াদের সতর্কবাণী নামী স্কুলের শিক্ষিকার

  • Posted By:
Subscribe to Oneindia News

এদেশ দেখেছে রাজধানী দিল্লিতে এক মহিলার ওপর ধর্ষণ, গণধর্ষণ তথা নৃশংস অত্যাচারের রক্তাক্ত অধ্যায়। দিল্লির বুকে নির্ভর ধর্ষণ গোটা দেশের লজ্জা হয়ে উঠেছিল! সারা দেশের মানুষ এক সুরে গর্জে উঠেছিল। তারপর কেটে গিয়েছে কয়েক বছর, আজও এদেশে মহিলা নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে, আজও বহু অন্ধকার গলিতে কোনও মহিলা একা চলতে গেলে আতঙ্কে ভোগেন। এরকম এক দেশেরই বিখ্যাত স্কুলে শিক্ষিকা বলছেন, 'নির্ভয়ার ধর্ষণ ,তাঁর নিজের দোষেই হয়েছে'!

'নিজের ভুলেই ধর্ষিতা হন নির্ভয়া', এই বলে পড়ুয়াদের সতর্কবাণী নামী স্কুলের শিক্ষিকার

রায়পুরের কেন্দ্রীয় বিদ্যালয়ের শিক্ষিকার বক্তব্য শুনে সকলেই অবাক। পড়ুয়াদের সতর্ক করতে গিয়ে এই শিক্ষিকা জানিয়েছেন, বেশি খোলামেলা পোশাক, লিপস্টিক, জিনস এসব পরা ঠিক নয়। এছাড়াও রাতবেরাতে ছেলেদের সঙ্গে ঘোরা এগুলি খারাপ। শিক্ষিকা আরও বলেছেন, যে মেয়েদের সুপন্দর দেখতে নয়, তাঁরাই বেশি খোলামেলা পোশাক পরে। এই প্রসঙ্গেই তিনি নির্ভয়ার কথা তুলে, বলেন, 'কেন রাতে একটা ছেলের সঙ্গে নির্ভয়া বেরিয়ে ছিল? যে ছেলেটি তাঁর স্বামীও নয়।... নির্ভয়ার মায়ের উচিত ছিল না তাঁকে এভাবে বেরোতে দেওয়া। '

এখানেই শেষ নয়, রায়পুরের এই নামী স্কুলের শিক্ষিকার দাবি, যে মহিলারা অভিশপ্ত তাঁরাই ধর্ষিতা হন। এরপরই স্কুলের প্রতিটি পড়ুয়া ক্ষোভে ফেটে পড়ে। এই শিক্ষিকার বিরুদ্ধে প্রিন্সিপালের কাছে অভিযোগ জানায় তারা। পরবর্তী সময়ে প্রিন্সিপাল ঘটনায় তদন্তের নির্দেশ দেন।

English summary
‘Nirbhaya’s rape was her mistake, don’t wear jeans, lipstick’ teaches Raipur Teacher

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.