• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জঙ্গি সংগঠন 'আনসারুল্লা'র শাখা খোলার চেষ্টা! চেন্নাইয়ে এনআইএ-র জালে ১৪

এনআইএ-র বড় সাফল্য। তামিলনাড়ুতে জঙ্গি শিবির গড়ে তোলার চেষ্টার অভিযোগে ১৪ জনকে গ্রেফতার করেছে জাতীয় তদন্তকারী সংস্থা।

সম্প্রতি এই ১৪ জনকে সৌদি আরব প্রশাসন ভারতের হাতে তুলে দিয়েছিল। তামিলনাড়ুতে তারা আনসারুল্লা নামে জঙ্গি সংগঠনের শাখা বিস্তারের চেষ্টায় ছিল বলে অভিযোগ। বিশেষ বিমানে এই ১৪ জনকে চেন্নাইতে আনা হয়। পোনামাল্লিতে এনআইএ আদালতের বিচারক সেন্থুর পান্ডিয়ানের সামনে তাদেরকে হাজির করানো হয়। ২৫ জুলাই পর্যন্ত তাদের এনআইএ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

এনআইএ-র তরফে জানানো হয়েছে, তামিলনাড়ুতে আনসারুল্লার শাখা বিস্তারের জন্য এই ১৪ জন টাকা তুলছিল। এনআইএ-র তরফে জানানো হয়েছে, হাসান আলি এবং হরিশ মহম্মদ নামে দুজনকে তারা গ্রেফতার করেছে।

জঙ্গি সংগঠন আনসারুল্লার শাখা খোলার চেষ্টা! চেন্নাইয়ে এনআইএ-র জালে ১৪

এনআইএ-র তরফে দাবি করা হয়েছে, ভারতে হামলার পাশাপাশি জঙ্গি কার্যকলাপের প্রস্তুতি চালাচ্ছিল অভিযুক্তরা। দেশে ইসলামি শাসন প্রবর্তণ করতে চায় তারা। এনআইএ-র তরফে চেন্নাই ছাড়াও নাগাপত্তিনামেও তল্লাশি চালানো হয়।

২০১৯-এর ৯ জুলাই মামলা দায়ের করা হয়। অভিযুক্তরা হল, চেন্নাইয়ের বাসিন্দা সৈয়দ বুখারি। এছাড়াও হাসান আালি ইউনুসমারিকর এবং মহম্মদ ইউসুফুদ্দিন, রহিশ মহম্মদ। এরা সবাই নাগাপত্তিনামের বাসিন্দা।

অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারা প্রয়োগ করা হয়েছে। তল্লাশি অভিযান চালানোর সময় নটি মোবাইল ফোন, ১৫ টি সিম কার্ড, ৭ টি মেমোরি কার্ড, ৩ টি ল্যাপটপ, ৫ টি হার্ডডিস্ক, ৬ টি পেন ড্রাইভ, ২ টি ট্যাবলেট এবং ৩ টি সিডি এবং ডিভিডি, পুস্তিকা, ব্যানার, পোস্টার উদ্ধার করেছে এনআইএ।

English summary
NIA arrest 14 people for allegedly set-up terror outfit 'Asnarulla' in Tamil Nadu. They were handed over to India by Saudi Arabia recently.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X