• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডিজিটাল বিধি ইস্যুতে চড়ছে পারদ, রবিশঙ্কর স্পষ্ট করলেন অবস্থান, উদ্বেগে টুইটার

ভারতে ডিজিটাল বিধি নিষেধ নিয়ে রীতিমতো তুঙ্গে উত্তেজনা। বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে দেওয়া নির্দেশের সময়সীমা ২৬ মে পার হতেই দেশে বহু সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে তড়িঘড়ি নিজের অবস্থান স্পষ্ট করতে নির্দেশ দেয় কেন্দ্র। এদিকে দিল্লিতে টুইটারের অফিসের পুলিশি তল্লাশির ঘটনায় এবার উদ্বেগ প্রকাশ করল টুইটার।

 রবিশঙ্কর প্রসাদ অবস্থান স্পষ্ট করলেন

রবিশঙ্কর প্রসাদ অবস্থান স্পষ্ট করলেন

নয়া ডিজিটাল বিধি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে কার্যত হেঁটেই দিল্লি হাইকোর্টে মামলা করছে হোয়াটস অ্যাপ। এই প্রসঙ্গে গোপনীয়তার অধিকার ইস্যুটি বড় ফ্যাকটর হয়ে দাঁড়িয়েছে। সেই মর্মে এদিন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ সাফ জানিয়েছেন, কেন্দ্রও দেশবাসীর গোপনীয়তার অধিকারকে সম্মান করে। তবে যে মেসেজ অপরাধকে জাগিয়ে তুলবে তার উৎস সম্পর্কে খোঁজ করতেই কেন্দ্র নতুন বিধি লাগু করছে।

হোয়াটস অ্যাপ গ্রাহকদের প্রতি বার্তা

হোয়াটস অ্যাপ গ্রাহকদের প্রতি বার্তা

কেন্দ্রীয় মন্ত্রী সাফ জানান, হোয়াটঅ্যাপ গ্রাহকদের এই নয়া বিধি নিয়ে কোনও উদ্বেগ থাকার কথা নয়। কেন্দ্রের মূল লক্ষ্য হল কোনও বিতর্কিত মেসেজ এলে তা কোন সূত্র থেকে বেরিয়ে আসছে তা খুঁজে বের করা।

গুগল নিজের অবস্থান জানিয়েছে

গুগল নিজের অবস্থান জানিয়েছে

এদিকে, গুগলের তরফে সুন্দর পিচাই সাপ জানান যে স্থানীয় আইকে মেনে চলতে রাজি গুগল। ফলে সরকার যে বিধির কথা বলেছে ভারতে , তা তারা মেনে চলবে। পিচাই জানান, গুগল এই বিষয়ে স্বচ্ছ্বতা আনতে চায়। আর সেই রাস্তাতেই হাঁটচতে চায়।

উদ্বেগে টুইটার

উদ্বেগে টুইটার

এদিকে, ম্যানিপুলেটেড মিডিয়া আখ্যা ইস্যুতে দিল্লিতে পুলিশি তল্লাশির ঘটনা নিয়ে মুখ খুলেছে টুইটার। টুইটার জানিয়েছে, ভারতের কর্মীদের নিয়ে তারা বেশ উদ্বিগ্ন। যে মানুষদের জন্য কাজ করা হয়, তাঁদের বাক স্বাধীনতার অধিকার নিয়ে যখন প্রশ্ন , তখন তা টুইটারকে ভাবাচ্ছে। একই সঙ্গে টুইটার জানিয়েছে, ভারত সরকারের সঙ্গে তারা যাবতীয় আলোচনায় রাজি । এমনকি নতুন ডিজিটাল বিধি ইস্যুতেও তারা সরকারের নির্দেশ মানতে সচেষ্ট হবে বলে জানিয়েছে।

English summary
New Digital guidelines issue, Ravi Shankar Prasad says govt respects privacy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X