• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতি ৫ জন করোনা আক্রান্তের ৪ জনের শরীরেই স্নায়ুর সমস্যা! চাঞ্চল্যকর রিপোর্ট নয়া সমীক্ষায়

  • |

ক্রমেই করোনা গ্রাসে তলিয়ে যাচ্ছে গোটা পৃথিবী। ইতিমধ্যেই গোটা বিশ্বে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫৮ লক্ষের গণ্ডি পার করেছে। যদিও এমতাবস্থায় খানিক স্বস্তি যোগাচ্ছে সুস্থতার হার। এখনও পর্যন্ত করোনার কবল থেকে পুরোপুরি মুক্তি পেয়েছেন ২ কোটি ৬৯ লক্ষের বেশি মানুষ। এদিকে করোনা রোগীদের উপর করা বর্তমান একটি সমীক্ষায় দেখা যাচ্ছে প্রতি পাঁচ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যেই চার জনের শরীরেই কোনও কোনও স্নায়ুবিক সমস্যা দেখা দিচ্ছে। যার জেরে চিন্তায় বিশেষজ্ঞ মহল।

প্রতি ৫ জন করোনা আক্রান্তের ৪ জনের শরীরেই স্নায়ুর সমস্যা! চাঞ্চল্যকর রিপোর্ট নয়া সমীক্ষায়

বর্তমানে শিকাগোর নিউরো বিশেষজ্ঞদের তরফে করোনাকালীন এই গবেষণা চালানো হয় বলে জানা যাচ্ছে। সেখানে দেখা যাচ্ছে বেশিরভাগ করোনা আক্রান্তেরই পেশী ব্যথা, মাথাব্যথা, মাথা ঘোরা , স্বাদ- গন্ধ লোপ পাওয়ার মতো নার্ভের সমস্যা দেখা গেছে। এই সমীক্ষার জন্য শিকাগোর ৫০৯ জন চিকিৎসাধীন রোগীর উপর পর্যবেক্ষণ চালানো হয় বলেও জানা যাচ্ছে।

একিসাথে বেশিরভাগ করোনা আক্রান্তেরই এনসেফালোপ্যাথির মতো গুরুতর সমস্যা দেখা গেছে বলেও জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এটি মূলত এমন একটি রোগ যেখানে মস্তিষ্কের কার্যকারিতা ভাইরাসের প্রভাবে তুমুল ভাবে বিঘ্নিত হয়। এমনকী ভাইরাল সংক্রমণের কারণে রক্তে টক্সিনের মাত্রাতেও বিশেষ হেরফের হয় বলে জানাচ্ছেন গবেষকেরা। যদিও ৬৫ বছরের বেশি করোনা আক্রন্তের শরীরেই এই উপসর্গ বেশি দেখা যায় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এদিকে গোটা আমেরিকায় একনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৭৭ লক্ষের বেশি মানুষ। মারা গেছেন ২ লক্ষ ১৫ হাজারের বেশি মানুষ।

Positive Story : পশ্চিম মেদিনীপুরঃ রাজ্যে আয়ুষ্মান প্রকল্প রূপায়ণ নিয়ে সবুজ সঙ্কেত মুখ্যমন্ত্রীর

English summary
nervous problems affect 4 out of every 5 corona sufferers new study raises concerns
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X