'আজাদি'-র জিগির , ফের জাতীয় সঙ্গীতের অবমাননা দেশের এই রাজ্যের ক্যাম্পাসে

  • Posted By:
Subscribe to Oneindia News

ফের একবার ক্য়াম্পাসে জাতীয় সঙ্গীত অবমাননার ঘটনা ঘটে গেল। জম্মু ও কাশ্মীরের রাজৌরির বিজিবিএস বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু ছাত্র এদিন , এক সভায় জাতীয়সঙ্গীত চলাকালীন তার অবমাননা করে। এই শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে জাতীয় সঙ্গীতের প্রতি ছাত্রদের অশ্রদ্ধা প্রদর্শনের সময় কাশ্মীরের রাজ্যপাল ও পদস্থ পুলিশ অফিসাররা উপস্থিত ছিলেন। দেশের মাটিতে জাতীয় সঙ্গীত অবমাননার মতো নক্কারজনক ঘটনা নিয়ে বেশ চাঞ্চল্য ছড়িয়েছে।

'আজাদি'-র জিগির , ফের জাতীয় সঙ্গীতের অবমাননা দেশের এই রাজ্যের ক্যাম্পাসে

এক টিভি চ্যানেলে প্রকাশিত ফুটেজে দেখা গিয়েছে , একটি সভায় যখন জাতীয় সঙ্গীত চলছিল , তখন প্রায় সবাই উঠে দাঁড়ালেও কয়েকজন কাশ্মীরি ছাত্র বসেছিল। শুধু তাই নয়, জাতীয় সঙ্গীত চলাকালীন তাঁরা বসে সেলফিও তুলছিল। এই সমস্ত ছাত্রের বিরুদ্ধে এফ আই আর দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, যে জাতীয় সঙ্গীত বাজতেই কোটি কোটি ভারতবাসীর গায়ে কাঁটা দেওয়ার মতো উত্তেজনা জেগে ওঠে, সেই জাতীয় সঙ্গীতকে তীব্র অশ্রদ্ধা করে, কিছু ছাত্রের সেলফি তোলার ঘটনার কড়া নিন্দা উঠে আসছে সব মহল থেকেই। ক্যাম্পাসে দেশ বিরোধিতার এই ধরনের ঘটনা অবশ্য এই প্রথম নয়। এর আগে ,জম্মু কাশ্মীর বিশ্ববিদ্যালয়েও হয়েছে জাতীয় সঙ্গীতের অবমাননা। এছাড়াও দিল্লির জওহর লাল নেহরু বিশ্ববিদ্যালয়ের বহু ছাত্রের বিরুদ্ধে ই দেশ বিরোধীতার অভিযোগ ওঠে। সেই সময়ে ওই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দেশবিরোধিতার আগুন ক্রমেই ছড়াতে থাকে। প্রসঙ্গত ,এরাজ্যের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কিছু পড়ুয়ার বিরুদ্ধেও দেশ বিরোধিতার অভিযোগ উঠতে থাকে।

English summary
national anthem insulted in BGBS campus.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.