• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর ১০ দাওয়াই! লকডাউন প্রত্যাহারের পর কোন পথে চলবে দেশ তালিকা প্রস্তুত

আগামী সোমবার ২১ দিনের লকডাউন শেষ হচ্ছে। তারপর কী হবে? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কী সিদ্ধান্ত নেবেন? কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে বেঠকে এমনই ১০টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে ১০টি অগ্রাধিকারের ক্ষেত্রও চিহ্নিত করতে বলেছেন। প্রধানমন্ত্রী সোমবার প্রথমবার ভিডিও-কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিপরিষদের বৈঠকে এমন সিদ্ধান্তের কথা জানান।

কেন্দ্রীয়মন্ত্রীদের নিয়ে পরিকল্পনা তৈরি

কেন্দ্রীয়মন্ত্রীদের নিয়ে পরিকল্পনা তৈরি

মোদী কেন্দ্রীয়মন্ত্রীদের একটি পরিকল্পনা তৈরি করতে বলেছেন। কোভিড ১৯-এর প্রভাবে যে অর্থনৈতিক সমস্যা আসবে তা যুদ্ধকালীন তৎপরতায় সামলাতে হবে। তিনি এই সঙ্কট থেকে উদ্ধারের জন্য 'মেক-ইন-ইন্ডিয়া' উদ্যোগকে হাতিয়ার করতে বলেন। অন্যের উপর নির্ভরতা হ্রাস করে দেশকে স্বাবলম্বী হওয়ার বার্তা দেন।

ক্যাবিনেটের সদস্যদের নির্দেশ মোদীর

ক্যাবিনেটের সদস্যদের নির্দেশ মোদীর

মোদী তাঁর ক্যাবিনেটের সদস্যদের নির্দেশ দেন কৃষকদের পাশে দাঁড়াতে। কৃষক মান্ডির পাশাপাশি অ্যাপ-ভিত্তিক ক্যাব পরিষেবাগুলির ভিত্তিতে 'ট্রাক এগ্রিগেটর'-এর মতো উদ্ভাবনী ব্যবস্থাকে ব্যবহার করতে বলেন। তিনি জোর দেন, লকডাউন ব্যবস্থা এবং সামাজিক দূরত্বের নিয়মগুলি একইসঙ্গে পালন করা দরকার।

করোনাভাইরাস মোকাবিলায় পদক্ষেপ

করোনাভাইরাস মোকাবিলায় পদক্ষেপ

মোদী বলেন, মন্ত্রীদের উচিত রাজ্য ও জেলা কর্তৃপক্ষের সংস্পর্শে থাকা উদ্ভূত সমস্যাগুলির সমাধানের ব্যবস্থা করা এবং করোনাভাইরাস মোকাবিলায় জেলা পর্যায়ের মাইক্রো পরিকল্পনাগুলি প্রণয়ন করা। উল্লেখ্য, দেশে ৪ হাজারেরও বেশি লোককে সংক্রামিত করেছে এই করোনা ভাইরাস। এবং কমপক্ষে ১০৯ জনের মৃত্যু হয়েছে সংক্রমণে।

সাংসদের সাথে দেখা করলেন না জেলাশাসক! ক্ষুব্দ দিলীপ ঘোষ
মোকাবিলাকে চ্যালেঞ্জ হিসেবে নিন

মোকাবিলাকে চ্যালেঞ্জ হিসেবে নিন

মোদী বলেন, মন্ত্রীরা এই করোনা ভাইরাসের মহামারীর প্রভাব মোকাবিলাকে চ্যালেঞ্জ হিসেবে নিন। করোনা মোকাবিলায় কী কী পদক্ষেপ নেওয়া জরুরি, সে বিষয়ে প্রধানমন্ত্রী বিবৃতি দেন। দেশের ইতিহাসে এটি সম্ভবত প্রথমবার ঘটল যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিপরিষদ বা মন্ত্রিসভার একটি সভা অনুষ্ঠিত হল।

English summary
Prime Minister Narendra Modi takes 10 key decisions. He focuses on 10 priority areas once the 21-day lockdown ends
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X