'লাভ জিহাদ' নয় এবার 'ল্যান্ড জিহাদ'-এর অভিযোগ ঘিরে থমথমে দেশের এই এলাকা

  • Posted By:
Subscribe to Oneindia News

উত্তরপ্রদেশের মিরাটের মালিওয়ারা এলাকায় এক মুসলিম পরিবারের উচ্ছেদ ঘিরে বেশ চাঞ্চল্য ছড়িয়েছে । একটি হিন্দুপ্রধান এলাকায় নওমান আহমেদ নামের এক ব্যাক্তি বাড়ি কেনেন সঞ্জয় রাস্তোগি নামের জনৈক ব্যাক্তির থেকে। এই বাড়িটি হিন্দু অধ্যুষিত মালিওয়ারা এলাকায়। ওই বাড়িতে প্রবেশ করতে গেলে নওমানের পরিবারের উদ্দেশে বিক্ষোভ দেখায় এলাকাবাসীরা।

'লাভ জিহাদ' নয় এবার 'ল্যান্ড জিহাদ'-এর অভিযোগ ঘিরে থমথমে দেশের এই এলাকা

[আরও পড়ুন:রাম রহিমের মতো আশ্রমে সাধ্বীদের আটকে রেখে ধর্ষণ, ফের সামনে আর এক সাধক বাবার কীর্তি]

নওমান ও তার পরিবার বিরুদ্ধে ল্যান্ড জিহাদের অভিযোগ তুলেছে ওই এলাকার এলাকাবাসীরা। জানা গিয়েছে, নওমানের পরিবার যেদিন ওই বাড়িতে প্রবেশ করতে যান, তখনই তাঁদের ২০০ জনের একটি দল ঘিরে ধরে। যারা ঘেরাও করে, তাদের মধ্যে কয়েকজন বিজেপি সদস্য় রয়েছে বলে খবর। তাদের দাবি, নওমানদের মতো অনেকে জমি ও বাড়ি কিনে ওই হিন্দু অধ্যুষিত এলাকায় চলাচ্ছে 'ল্যান্ড জিহাদ'।

এখানেই শেষ নয়, ঘটনায় পুলিশী হস্তক্ষেপের পর সঞ্জয় রস্তোগীকে তাঁর বাড়ি ফিরিয়ে নিতে বাধ্য করা হয়। নওমানকে দু'মাসের মধ্যে তাঁর টাকা ফিরিয়ে দিতে বলা হয় সঞ্জয়কে। পাশাপাশি বাড়ি ছেড়ে দিতে বলা হয় নওমানকে। এই ঘটনা ঘিরে আরও একবার যোগীরাজ্যে আইনি নিরাপত্তা ও হিন্দু দক্ষিণপন্থার আস্ফালন নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বহু প্রশ্নেরই মুখে পড়েছে যোগী সরকার।

[আরও পড়ুন:ক্রিসমাস পালন নিয়ে যোগীর রাজ্যে এমনই হুমকি]

English summary
Protests by residents of a Hindu-dominated locality in Uttar Pradesh’s Meerut along with some BJP leaders has forced a Muslim family to surrender their house in the Chahashor mohalla.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.