• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভিড়ে ঢাসা লোকাল ট্রেনে থেকে পড়ে যাওয়া মা ও শিশুকে বাঁচালেন আরপিএফের জওয়ান, ভাইরাল ভিডিও

মুম্বইয়ে ভিড় লোকাল ট্রেন থেকে পড়ে যাওয়া মা ও শিশুকে উদ্ধার করলেন আরপিএফের জওয়ানরা,
Google Oneindia Bengali News

রেলওয়ে সুরক্ষা বাহিনীর দুই জওয়ান মুম্বাইয়ের মানখুর্দ স্টেশনে চলন্ত লোকাল ট্রেন থেকে পড়ে যাওয়া এক মহিলা এবং শিশুর জীবন রক্ষা করেছে। প্রবল ভিড়ে মানখুর্দ স্টেশনে চলন্ত লোকাল ট্রেন থেকে মা ও তাঁর শিশু পড়ে যায়। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে ভিডিওটি ভাউরাল হয়েছে।

ভিড়ে ঢাসা লোকাল ট্রেনে থেকে পড়ে যাওয়া মা ও শিশুকে বাঁচালেন আরপিএফের জওয়ান, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, মানখুর্দ স্টেশনে প্রথমে ট্রেনটি এসে দাঁড়ায়। ভিড়ে ঠাসা ট্রেনে সবাই ওঠার চেষ্টা করে। ট্রেনটি ছাড়ার কয়েক সেকেন্ডের মধ্যে স্টেশনে পড়ে যায় শিশুটি। একআরপিএফের এক জওয়ান দ্রুত শিশুটিকে উদ্ধার করে। ভিডিওতে দেখা যায়, খনিকক্ষণের মধ্যে এক মহিলা ট্রেন থেকে পড়ে যান। স্টেশনে কর্তব্যরত আরপিএফের অন্য এক জওয়ান দ্রুত মহিলাটিকে চলন্ত ট্রেনের সামনে থেকে সরিয়ে আনেন। জানা গিয়েছে, প্রবল ভিড়ে ধাক্কাধাক্কির কারণে মহিলাটি ও তাঁর শিশু পড়ে যায়। তবে স্টেশনে পড়ে যাওয়ার কারণে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। মাঝ রাস্তায় মহিলা ও শিশুটি পড়ে গেলে ভয়ঙ্কর পরিণতি হতে পারত বলে প্রত্যক্ষদর্শীরা আশঙ্কা প্রকাশ করেছেন।

আরপিএফের তরফে জানানো হয়েছে, ঘটনাটি মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ হয়েছে। মহিলাটি শিশুটিকে কোলে নিয়ে মানখুর্দ থেকে ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাসের উদ্দেশে যাচ্ছিলেন। অত্যন্ত ভিড় একটি লোকাল ট্রেনে উঠতে গিয়ে এই বিপত্তি হয় বলে জানা গিয়েছে। আরপিএফের মুখপাত্র শিবাজি সুতার ঘটনার বিবরণ দেন। তিনি বলেন, অতিরিক্ত ভিড়ের কারণে মহিলাটি তাঁর ভারসাম্য হারিয়ে ফেলেন। প্রথমে মহিলার হাত থেকে শিশুটি পড়ে যায়। পরে মহিলাটিও চলন্ত ট্রেন থেকে পড়ে যান। সুতার আরপিএফের দুই জওয়ানের প্রশংসা করে বলেন, তাঁরা শিশুটি ও তাঁর মাকে উদ্ধার করেন।

আরপিএফের তরফে জানানো হয়েছে, মা ও শিশু উভয়েই ভালো রয়েছেন। তবে ঘটনার জেরে তাঁরা আতঙ্কিত। ঘটনার রেশ কাটাতে বেশ খানিকটা সময় লাগে শিশুটি ও তাঁর মায়ের।

চলতি বছর আরপিএফের সিআর দলগুলো মহারাষ্ট্রের বিভিন্ন অংশে ৬২ জনকে উদ্ধার করেছে। অনেকক্ষেত্রে তাঁরা জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীদের উদ্ধার করেছে। মহারাষ্ট্রের এই ধরনের একাধিক ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে। শুধু মুম্বই বিভাগে আরপিএফের সদস্যরা চলতি বছর ২৪ জনকে উদ্ধার করেছেন। নাগপুর বিভাগে ১৪ জনকে, পুলে বিভাগে ১২ জনকে, ভুসাভাল বিভাগে আটজনকে, সোলাপুর বিভাগে চার জনকে আরপিএফের জওয়ানরা চলতি বছর বাঁচিয়েছেন। বেশিরভাগই চলন্ত ট্রেন থেকে পড়ে যান।

সুদের হার বাড়াল মার্কিন ফেডারেল রিজার্ভ, ভারতে নতুন করে মুদ্রাস্ফীতির আশঙ্কা সুদের হার বাড়াল মার্কিন ফেডারেল রিজার্ভ, ভারতে নতুন করে মুদ্রাস্ফীতির আশঙ্কা

English summary
RPF constable saves mother and child from falling in local train in Mumbai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X