• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার চোখরাঙানিতে নয়া কাঁপুনি দিল্লি ও মুম্বইয়ে, রাজস্থানে বাড়ছে ওমিক্রনের দাপট

Google Oneindia Bengali News

করোনার চোখরাঙানিতে নতুন করে কাঁপুনি দিল্লি ও মুম্বইয়ে। দেশের রাজধানী ও বাণিজ্যিক রাজধানীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। বিগত কয়েক দিনের তুলনায় আজ করোনা আক্রান্তের রেকর্ড বৃদ্ধির খবর পাওয়া গিয়েছে দিল্লি ও মুম্বইয়ে। রাজস্থানে আবার দাপট দেখাচ্ছে ওমিক্রন।

করোনা সংক্রমণ ২৯ থেকে বেড়ে ৩৭,স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত
মুম্বই-সহ উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র

মুম্বই-সহ উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র

মুম্বইয়ে আজ নতুন করে ৭৫৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর ফলে টানা তিনদিন লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বৃদ্ধির তথ্য সামনে এসেছে। তবে একটাই স্বস্তি, আজ করোনায় আক্রান্ত কারও মৃত্যু হয়নি। বুধবার শুধু মুম্বই শহরেই করোনা আক্রান্ত হয়েছিলেন ৪৯০ জন। বৃহস্পতিবার সেই সংখ্যা বেড়ে হয় ৬০২, গতকাল ছিল ৬৮৩। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা মুম্বইয়ে এদিন সাড়ে সাতশো ছাড়িয়ে গেল। মুম্বইয়ে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ৭ লক্ষ ৭০ হাজার ১৯০-এ। মৃতের সংখ্যা ১৬,৩৬৮। ২৮০ জন করোনামুক্ত হওয়ায় এদিন পর্যন্ত মুম্বইয়ে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৩,৭০৩। করোনা সংক্রমণ বৃদ্ধির হার ১৮ থেকে ২৪ ডিসেম্বর অবধি ০.০৫ শতাংশ। সুস্থতার হার ৯৭ শতাংশ। তবে ওমিক্রণ ভ্যারিয়েন্টের সংক্রমণের আশঙ্কায় বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন বর্ষবরণের জমায়েত নিষিদ্ধ ঘোষণা করেছে। মহারাষ্ট্রে এদিন ১৪৮৫ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছে। নাসিকে নতুন করে আজ ৬৪ জনের দেহে করোনার সক্রমণের খবর পাওয়া গিয়েছে।

সংক্রমণ বাড়ছে রাজধানীতে

সংক্রমণ বাড়ছে রাজধানীতে

দিল্লিতে আজ নতুন করে ২৪৯ জনের দেহে মারণভাইরাসের সন্ধান মিলেছে। দৈনিক বৃদ্ধির নিরিখে এই সংখ্যা এতটা বেশি হলো ১৩ জুনের পর। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। গতকাল ১৮০ জনের দেহে সংক্রমণের হদিশ মিলেছিল। সেটাই এক লাফে আজ আড়াইশোর কাছে পৌঁছে গেল। দিল্লিতে গত ১৩ জুন একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৫৫, মারা গিয়েছিলেন ২৩ জন। এদিন আক্রান্তের সংখ্যা রইল তার পরেই। চলতি মাসে দিল্লিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৬ জন। বিগত কয়েক দিন ধরেই বেড়েই চলেছে দিল্লিতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, তার মধ্যে ওমিক্রন ভ্যারিয়েন্টেও আক্রান্তের সন্ধান মিলেছে। গত নভেম্বরে করোনায় দিল্লিতে মারা গিয়েছিলেন ৭ জন। আগামী কয়েকদিনে সেই সংখ্যা ছাপিয়ে যাওয়ার আশঙ্কাও থাকছে।

ওমিক্রনের দাপট রাজস্থানে

ওমিক্রনের দাপট রাজস্থানে

রাজস্থানে ওমিক্রনের দাপট অব্যাহত। আজ নতুন করে ২১ জনের দেহে ওমিক্রন ভ্যারিয়েন্টের সন্ধান মিলেছে। এর ফলে ওমিক্রন ভ্যারিয়েন্টে করোনা আক্রান্তের সংখ্যা রাজস্থানে বেড়ে হয়েছে ৪৩। এদিন যাঁদের দেহে নতুন করে সংক্রমণের হদিশ মিলেছে তাঁদের ১১ জন জয়পুরের, ৬ জন আজমেরের, তিনজন উদয়পুরের, একজন রোগীর বাড়ি মহারাষ্ট্রে। এঁদের মধ্যে পাঁচজন বিদেশ থেকে এসেছিলেন এবং তিনজন বিদেশ থেকে আগত ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। মোট ৪৩ জনের মধ্যে জয়পুরের বাসিন্দাই সবচেয়ে বেশি, সংখ্যাটা ২৮। সাতজন আজমেরের, সিকরের চারজন, তিনজন উদয়পুরের। এই মুহূর্তে রাজস্থানে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২৪৪।

তামিলনাড়ুতেও বাড়ছে সংক্রমণ

তামিলনাড়ুতেও বাড়ছে সংক্রমণ

করোনার থাবা চওড়া হচ্ছে তামিলনাড়ুতেও। ৬০৬ জন আজ নতুন করে সংক্রমিত হয়েছেন। তাঁদের মধ্যে তিনজন ইউকে, ইউরোপ ও আফ্রিকা থেকে এসেছেন। নতুন করে ১১ জনের মৃত্যু হয়েছে। তবে স্বস্তি একটাই আজ সুস্থ হয়েছেন ৬৮৫ জন। চেন্নাইয়ে সংক্রমিত হয়েছেন ১৬৫ জন। তারপরই কোয়েম্বাটোর (৮৭), চেঙ্গলপেট (৫০)। এ ছাড়া বিভিন্ন জেলা থেকে করোনা আক্রান্তের সন্ধান মিলেছে।

English summary
Mumbai Records 757 COVID-19 Cases As In Delhi Highest Single-Day Rise Since June. 21 New Cases Of Omicron Recorded In Rajasthan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X