• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩৬ হাজার কোটি টাকার সম্পত্তি উবে গেল মুকেশ আম্বানির

  • |

করোনা ভাইরাসের দ্রুত প্রাদুর্ভাবের জেরে বিশ্ব জুড়ে তাবড় তাবড় ধনবান ব্যক্তিদের কোটি কোটি ডলারের সম্পদ নিশ্চিহ্ন হয়ে যেতে বসেছে। কারণ এই ক্ষেত্রে বিনিয়োগকারীরা ঝুঁকি এড়াতে গিয়ে শেয়ার ইক্যুইটি বিক্রি করছেন বলে শোনা যাচ্ছে।

৩৬ হাজার কোটি টাকার ক্ষতি মুকেশের

৩৬ হাজার কোটি টাকার ক্ষতি মুকেশের

সূত্রের খবর এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি তথা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মুকেশ আম্বানি এই বছরে এখনও পর্যন্ত তার সম্পদের ৫.০৯ বিলিয়ন ডলার হারিয়েছেন করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে। ভারতীয় মু্দ্রায় যার মূল্য প্রায় ৩৬ হাজার কোটি টাকা।

করোনার কারণে বিশ্ববাজের মন্দার জেরেই প্রধানত এই ক্ষতি বলে অনুমান

করোনার কারণে বিশ্ববাজের মন্দার জেরেই প্রধানত এই ক্ষতি বলে অনুমান

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স সূচক অনুসারে, এই বছর এখনও পর্যন্ত মুকেশ আম্বানির মোট সম্পদ ৫.০৯ বিলিয়ন ডলার থেকে কমে ৫৩.০৫ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে। তাঁর প্রধান সংস্থা আরআইএল-র শেয়ার এই বছর এখনও পর্যন্ত প্রায় ১১ শতাংশ হ্রাস পেয়েছে। এর বেশির ভাগটা লোকসানই গত ১৫ দিনের মধ্যে হয়েছে বলেও খবর। করোনা ভাইরাসের কারণে বিশ্ববাজারে মন্দার জেরেই এই বিপুল ক্ষতি হয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আগাছা বেড়ে গেলে ছেঁটে ফেলতে হয়: অনুব্রত
আর্থিক ক্ষতির মুখে বিড়লা, আদানীরাও

আর্থিক ক্ষতির মুখে বিড়লা, আদানীরাও

অন্যদিকে ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্স অনুসারে আদিত্য বিড়লা গ্রুপের চেয়ারম্যান কুমাল মঙ্গলম বিড়লা তার মোট সম্পদের ৮৪৪ মিলিয়ন ডলার হারিয়েছেন বলে জানা যাচ্ছে। একইভাবে, গত দুই মাসে আদানী গ্রুপের গৌতম আদানীও করোনার জেরে ৪৯৬ মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে।

English summary
mukesh ambani lost 36 thousand core due to corona outbreak
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X