• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী সরকারের গত ৩ বছরে জঙ্গি দমনে বড় সাফল্য! নিকেশ ৭৩৩ জন জঙ্গি

মোদী সরকারের গত ৩ বছরে জঙ্গি দমনে বড় সাফল্য। জম্মু ও কাশ্মীরে গত ৩ বছের ৭৩৩ জন জঙ্গির মৃত্যু হয়েছে। মঙ্গলবার এমনটাই জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। রাষ্ট্রমন্ত্রী জি কিষাণ রেড্ডি জানিয়েছেন, ২০১৯-এ এখনও পর্যন্ত ১১৩ জন জঙ্গির মৃত্যু হয়েছে। ২০১৭ সালে ২১৩ জন জঙ্গির মৃত্যু হয়েছিল। ২০১৬ সালে মৃত্যু হয়েছিল ১৫০ জন জঙ্গির উপত্যকায়।

 মোদী সরকারের গত ৩ বছরে জঙ্গি দমনে বড় সাফল্য! জঙ্গি মৃত্যুর সংখ্যা চমকে দেওয়ার মতো

মন্ত্রী জানিয়েছেন, সরকারি নীতি অনুযায়ী জঙ্গি দমনে নিরাপত্তা বাহিনী সক্রিয়ভাবে ব্যবস্থা নিয়েছে। বহু সংখ্যক জঙ্গিকে দমন করা সম্ভব হয়েছে। মন্ত্রী জানিয়েছেন, সরকার জঙ্গিদের প্রতি শূন্য সহনশীলতার নীতি নিয়ে চলছে। অন্যদিকে নিরাপত্তা বাহিনীও জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে চেলেছে। ফলে সেখানে পরিস্থিতির পরিবর্তন হয়েছে বলে দাবি করেছেন তিনি। নিরাপত্তা বাহিনীর তরফ থেকে, যারা জঙ্গিদের সাহায্য করছেন, তাদের ওপরও নজরদারি করছে এবং ব্যবস্থা নিচ্ছে।

জঙ্গিদের মোকাবিলায় একাধিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যার মধ্যে রয়েছে নিরাপত্তা বাহিনীতে শক্তিশালী করা। এছাড়াও বিভিন্ন নিরাপত্তা সংস্থার মধ্যে যোগাযোগ উন্নত

করার ওপরও জোর দেওয়া হয়েছে। অন্যদিকে সরকারের তরফ থেকে যুবকদের মূলধারায় ফিরিয়ে আনার চেষ্টাও চলছে। তাদের কাজের সুযোগ দেওয়ার কাজও চলেছে। এছাড়াও খেলাধূলা এবং সাংস্কৃতিক কার্যক্রমের ওপরও জোর দেওয়া হয়েছে।

২০১৬-১৮ সালের মধ্যে সবমিলিয়ে ২৫৩ জন নিরাপত্তা বাহিনীর সদস্যের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২০১৬ সালে ৮২ জন, ২০১৭-তে ৮০ জন এবং ২০১৮ সালে ৯১ জন। এছাড়াও, ২০১৮ সালে ৬১৪ টি ঘটনা ঘটে। যাতে ৩৯ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। ২০১৭ সালে ৩৪২ টি ঘটনায় ৪০ জনের মৃত্যু হয়েছিল। ২০১৬-তে ৩২২ টি ঘটনায় ১৫ জনের মৃত্যু হয়েছিল।

English summary
Mos for Home Affairs G Kishan reddy told total 733 terrorist killed in Jammu and Kashmir in last 3 years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X