• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জম্মু–কাশ্মীরে ৫ হাজারের বেশি ব্যক্তিকে প্রতিরোধমূলক হেফাজতে নেওয়া হয়েছে

জম্মু–কাশ্মীরের ওপর থেকে ৩৭০ ধারা বিলোপের পর থেকে পাঁচ হাজারেরও বেশি মানুষকে প্রতিরোধমূলক হেফাজতে নেওয়া হয়েছে, বুধবার সংসদে এই তথ্য জানানো হয়। রাজ্য সভায় উপত্যকার জঙ্গি কার্যকলাপ নিয়ে এক প্রশ্নের লিখিত জবাবে স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জি কিষাণ রেড্ডি জানান, উপত্যকায় শান্তি লঙ্ঘন রোধ করতে ও রাষ্ট্রের সুরক্ষা এবং গণশৃঙ্খলা রক্ষণাবেক্ষণের জন্য এ বছরের ৪ আগস্ট থেকে রাজনৈতিক নেতা–কর্মী, পাথর নিক্ষেপকারী, ওভার গ্রাউন্ড ওয়াকার্স (‌ওএসডব্লিউএস)‌, বিচ্ছিন্নতাবাদী সহ মোট ৫,১৬১ জনকে প্রতিরোধমূলক হেফাজতে নেওয়া হয়েছে।

জম্মু–কাশ্মীরে ৫ হাজারের বেশি ব্যক্তিকে প্রতিরোধমূলক হেফাজতে নেওয়া হয়েছে


রাষ্ট্রমন্ত্রী এও জানান যে এছাড়াও ৬০৯ জনকে প্রতিরোধমূলক আটক করা হয়েছে, যাদের মধ্যে ২০৯ জন পাথর নিক্ষেপকারী। রেড্ডি আরও জানিয়েছেন যে উপত্যকায় শান্তি লঙ্ঘনের জন্য ১৯৪ টি মামলা দায়ের হয়েছে ৫ আগস্টের পর থেকে।

বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত এবং তাদের কর্মীদের পাথর ছোঁড়ার ঘটনায় অভিযুক্ত করে রাষ্ট্রমন্ত্রী বলেন, 'জম্মু–কাশ্মীরে ‌জঙ্গি কার্যকলাপ, পাথর নিক্ষেপকারী ও সেনাবাহিনীর ওপর আক্রমণের ঘটনাকে আস্কারা দেওয়ার জন্য তাদের আর্থিক সহায়তা করতে সীমান্তজুড়ে অবৈধ টাকা হাওয়ালার মাধ্যমে আসছে। তদন্তে উঠে এসেছে যে বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী সংগঠন ও কর্মীরা যারা হুরিয়তের অংশ পাথর নিক্ষেপের ঘটনার পেছনে তাদেরই হাত রয়েছে এবং এনআইএ জঙ্গিদের আর্থিক সহায়তা করার জন্য ১৮ জনের বিরুদ্ধে চার্জশিটও তৈরি করেছে।’‌

সাড়ে চোদ্দ হাজার এনজিওর বিদেশি অনুদান নিষিদ্ধ করলো কেন্দ্রসাড়ে চোদ্দ হাজার এনজিওর বিদেশি অনুদান নিষিদ্ধ করলো কেন্দ্র


English summary
Out of these, presently 609 persons are under preventive detentions which include 218 stone pelters.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X