রাজনৈতিক লাভের জন্যই ওবিসি কার্ড, মোদী বিরুদ্ধে এমন অভিযোগ করার সাহস হল কোন নেতার

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজনৈতিক লাভের জন্যই ওবিসির প্রমাণ দিচ্ছেন। এমনটাই অভিযোগ করলেন বিজেপি এবং লোকসভা থেকে ইস্তফা দেওয়া নানা পাটোলে। তাঁর অভিযোগ, ওবিসি ও কৃষকদের সমস্যা নিয়ে মোদী আদৌ উৎসাহী নন।

রাজনৈতিক লাভের জন্যই ওবিসি কার্ড মোদীর, অভিযোগ পাটোলের

কৃষক সমস্যা নিয়ে মহারাষ্ট্র এবং কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচক পাটোলের অভিযোগ, সাধারণ মানুষকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করতে ব্যর্থ হয়েছে বিজেপি।

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে একমুখে দু-কথা বলার অভিযোগ করেছেন পাটোলে। রাজনৈতিক সুবিধার জন্য নিজেকে ওবিসি হিসেবে জাহির করলেও, ওবিসি কিংবা কৃষকদের জন্য তিনি কিছুই করেননি বলে অভিযোগ করেছেন তিনি।

দিন কয়েক আগে কংগ্রেস নেতা মণিশঙ্কর আয়ারের কথা এক মন্তব্যের জেরে বিতর্ক ছড়ায়। মন্তব্য লুফে নিয়ে নরেন্দ্র মোদী নির্বাচনী সভায় বলেন নীচ জাতি থেকে আসার জন্য তিনি গর্বিত। প্রধানমন্ত্রীর এই মন্তব্যেই তিনি ক্ষুব্ধ বলে জানিয়েছেন পাটোলে। মহারাষ্ট্রের ভাণ্ডারা-গোণ্ডিয়া কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছিলেন পাটোলে।

পাটোলে দাবি করেন, প্রধানমন্ত্রীর বাসভবনে হওয়া গত বছরের এক বৈঠকে ওবিসিদের অসুবিধার বিষয়টি তুলেছিলেন। সেই বৈঠকে ওবিসিদের জন্য পৃথক মন্ত্রকের দাবি করেছিলেন বলেও জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী তাঁকে প্রশ্ন করেছিলেন এর প্রয়োজনীয়তা কী। কেননা ওবিসিদের তা প্রয়োজন নেই। এমনটাই দাবি করেছেন নানা পাটোলে।

কিন্তু প্রধানমন্ত্রী এখন নিজেকে ওবিসি বলে ভোট চাইছেন বলে অভিযোগ করেছে পাটোলে।

বৈঠকে কৃষকদের অসুবিধার কথা তোলায় এবং কেন্দ্রের তরফে কৃষকদের প্রতি আরও সহযোগিতার দাবি করায়, প্রধানমন্ত্রী তাঁর প্রতি ক্রুদ্ধ হয়েছিলেন বলে দাবি করেছেন পাটোলে।

রাজনৈতিক লাভের জন্যই ওবিসি কার্ড মোদীর, অভিযোগ পাটোলের

পাটোলে জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে হওয়া বৈঠকে তোলা ইস্যুগুলিকেই তিনি লোকসভায় উত্থাপন করেছিলেন । তাঁর অভিযোগ, সরকার কৃষকদের প্রতি সহানুভূতিশীল নয়। একইসঙ্গে তাঁর অভিযোগ, মোদী দেশের জনগণকে প্রতারিত করেছেন।

গুজরাতে দ্বিতীয় দফা ভোটের আগেই তিনি আহমেদাবাদে যাবেন এবং প্রধানমন্ত্রী এই দ্বিমুখি নীতির কথা সাধারণের সামনে তুলে ধরবেন বলে জানিয়েছেন বিজেপি ত্যাগি এই নেতা।

ডিসেম্বরের ১৫-১৬ তারিখ নাগাদ তিনি নিজের কেন্দ্র ভাণ্ডারা-গোণ্ডিয়ায় যাবেন। এরপর তিনি গড়চিরোলিতেও যাবেন বলে জানিয়েছেন পাটোলে।

কংগ্রেসে যোগ দিচ্ছেন কিনা এই প্রশ্নের উত্তরে প্রাক্তন এই বিজেপি নেতা জানান, এখনও কোনও দলে যোগ দেওয়ার ব্যাপারে কোনও সিদ্ধান্তই নেননি তিনি।

English summary
Modi uses OBC card for political gains, told ex bjp mp Nana Patole. He alleged that the BJP had failed to keep the promises it had made to the people.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.