• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তামিলনাড়ুতে নরেন্দ্র মোদীর মন্দির তৈরি করলেন চাষী! কেন জানেন

গোটা দেশে বিভিন্ন জায়গাতেই নাগরিকত্ব ইস্যুতে চলছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা। কোথাও আবার অর্থনৈতিক পরিস্থিতি থেকে শুরু করে চাষিদের অবস্থা নিয়ে চলেছে সমালোচনার ঝড়। তবে এরই মাঝে এক 'মোদী ভক্ত' দক্ষিণ ভারতের তামিলনাড়ুতে গড়েছেন একটি মোদী-মন্দির।

মোদী মন্দিরের অন্দর মহল

মোদী মন্দিরের অন্দর মহল

তামিলনাড়ুর তিরুচিরাপল্লীতে মোদীর মন্দিরে রয়েছে তামিল রাজনীতির তাবড় নেত্রী জে জয়ললিতার ছবি, রয়েছে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী ই পালানিস্বামীর ছবি, রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছবি। আর সবের মাঝখানে অধিষ্ঠান রয়েছে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মূর্তির।

 কেন নির্মিত হল এমন মোদী-মন্দির?

কেন নির্মিত হল এমন মোদী-মন্দির?

গোটা দেশের বিভিন্ন অংশ থেকে যখন মোদী সরকারের বিরুদ্ধে কৃষক অষন্তোষ দানা বাঁধছে, তখন তামিলনাড়ুর এই মন্দির নির্মাণকারী চাষি পি শঙ্কর বলছেন, মোদীর কাজে তিনি অভিভূত। আর সেই জন্যই দেশের উন্নয়নে খুশি হয়ে তিনি এমন মোদী মন্দির নির্মাণ করেছেন।

প্রতিদিন আরতি হয় মন্দির

প্রতিদিন আরতি হয় মন্দির

৫০ বছরের চাষি পি শঙ্করের দাবি, জানান তিনি প্রতিদিন এই মন্দিরে আরতি করেন। তিরুচিরাপল্লী থেকে ৬৩ কিলোমিটার দূরের এই গ্রামে শঙ্কর এই মোদী মন্দিরের সূচনা করেন গত সপ্তাহে। মূলত, প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি প্রকল্পে প্রবল সুবিধা পেয়ে শঙ্কর এমন মন্দির নির্মাণ করেছেন বলে জানিয়েছেন।

'কোলাম' দিয়ে স্বাগত জানায় মন্দির

'কোলাম' দিয়ে স্বাগত জানায় মন্দির

মূলত মোদী-মন্দিরের বাইরে এখানে রঙ্গোলি দিয়ে আল্পনা আঁকা থাকে। আর সেই আল্পনাকে স্থানীয় ভাষায় বলা হয় কোলাম। কোলাম দিয়েই এই মন্দির স্বাগত জানায় দর্শনার্থীদের। মোদীর ৮X৮ ফুটের এই মন্দির নির্মাণে খরচ হয়েছে ১.২ লাখ টাকা। গোটা দিন এখানে মোদীর মূর্তির সামনে একটি প্রদীপ জ্বালানো থাকে।

মোদী ভারত মাতাকে মিথ্যা বলছেন, এনআরসি নিয়ে জোর আক্রমণে রাহুল

English summary
Modi Mandir built by Tamil Nadu farmer, know the reason
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X