• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেনশন বিধিতে বড় পরিবর্তন নরেন্দ্র মোদী সরকারের, বহু সরকারি কর্মীর জন্য নতুন সুবিধা

কেন্দ্রীয় সরকারি কর্মীদের পেনশন বিধিতে বড় পরিবর্তন আনল নরেন্দ্র মোদী সরকার। এব্যাপারে অনেক কর্মীর দাবিই পূরণ করা হল। যুগান্তকারী সিদ্ধান্তের মাধ্যমে মোদী সরকার জানিয়েছে, যেসব কর্মীর অবসরের দিন ২০০৪ সালের ১ জানুয়ারির আগেই নির্দিষ্ট হয়ে গিয়েছিল, কিন্তু তাঁরা কাজে যোগ দিয়েছিলেন ১ জানুয়ারি, ২০০৪ কিংবা তার পরবর্তী সময়ে, তারাও পুরনো পেনষন আইনেই পেনশন পাবেন।

কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত

কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত

বহু কেন্দ্রীয় সরকারি কর্মীর মুখে হাসি ফুটিয়ে ডিরাপ্টমেন্ট অফ পেনশন অ্যান্ড পেনশনার্স অ্যাসোসিয়েশন জানিয়েছে, যেসব কর্মীর চাকরিতে নিয়োগ ২০০৪-এর ১ জানুয়ারির আগেই নির্ধারিত হয়ে গিয়েছিল কিন্তু তারা চাকরিতে যোগদান করেছিলেন, এই তারিখ কিংবা তার পরে, তারা এনপিএস-এর বদলে সেন্ট্রাল সিভিল সার্ভিস পেনশন রুলস ১৯৭২ অনুযায়ী পেনশন পাবেন।

অনেকেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন

অনেকেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন

বিষয়টি নিয়ে অনেকেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন। কেননা, কর্মীদের দাবি ছি, তাদের পরীক্ষা, ইন্টারভিউ কিংবা রেজাল্ট বের হয়ে গিয়েছিল ওই নির্দিষ্ট সময়ের আগেই। তাই তাদের সেই সুবিধা পাওয়া উচিত।

আবেদন করতে হবে ৩১ মে, ২০২০-র মধ্যে

আবেদন করতে হবে ৩১ মে, ২০২০-র মধ্যে

তবে কেন্দ্রের নির্দেশিকার পরে যাঁরা পেনশনের আওতায় আসছেন তাদেরকে ২০২০-র ৩১ মে-র মধ্যে আবেদন করতে হবে। তবে যাঁরা এই তারিখের মধ্যে আবেদন করবেন না, তাঁরা ন্যাশনাল পেনশন সিস্টেমের আওতায় থাকবেন।

প্রথম ইউপিএ আমলেই তুলে দেওয়া হয়েছিল কেন্দ্রীয় কর্মীদের পেনশন

প্রথম ইউপিএ আমলেই তুলে দেওয়া হয়েছিল কেন্দ্রীয় কর্মীদের পেনশন

সরকারের তহবিলে ভার বাড়ত থাকার অজুহাতে প্রথম ইউপিএ সরকার নির্দেশিকার জারি করে ২০০৪-এর ১ জানুয়ারি কিংবা তার পরে কাজে যোগ দেওয়া কর্মীদের পেনশন তুলে দেয়। তাঁদেরকে ন্যাশনাল পেনশন স্কিমের আওতায় আনা হয়েছিল।

English summary
Modi Govt makes big changes in pension rules of the Central Govt Employees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X