• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গান্ধী ও নেহরুকে অপমানের চেষ্টা! স্বাধীনতা দিবসে মোদী সরকারকে নিশানা সোনিয়া গান্ধীর

Google Oneindia Bengali News

নিজেদের রাজনৈতিক প্রচারকে এগিয়ে নিয়ে যেতে মহাত্মা গান্ধী (Mahatma Gandhi) এবং জওহরলাল নেহরুকে (Jawaharlal Nehru) অপমানের চেষ্টা করা হচ্ছে। সোমবার স্বাধীনতা দিবসের (Independence day) ৭৫ বছর পূর্তিতে কেন্দ্রের বিজেপি (BJP) সরকারকে এইভাষায় নিশানা করলেন কংগ্রেসের (Congress) অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)।

আত্মত্যাগকে খাটো করার চেষ্টা

এদিন সোনিয়া গান্ধী অভিযোগ করেছেন, বিজেপির নেতৃত্বাধীন বর্তমান কেন্দ্রীয় সরকার স্বাধীনতা সংগ্রামের সময় ভারতীয় বাহিনীর আত্মত্যাগকে খাটো করে দেখা চেষ্টা করছে। তিনি বলেছেন, গত ৭৫ বছরে দেশ অনেক কিছু অর্জন করেছে। কিন্তু বর্তমান সরকার স্বাধীনতা সংগ্রামীদের আত্মত্যাগ এবং দেশের গৌরবময়বিষয়গুলিকে খাটো করতে ব্যস্ত, যা কোনওভাবেই মেনে নেওয়া যায় না, বলেছেন সোনিয়া গান্ধী।

বিরোধিতা করবে কংগ্রেস

বিরোধিতা করবে কংগ্রেস

কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি এদিন বলেছেন, বর্তমান সরকার ইতিহাস নিয়ে মিথ্যা তথ্য পরিবেশন এবং গান্ধী-নেহরু-আজাদ-প্যাটেলের মতো নেতাদের বিরুদ্ধে কুৎসা করার সর্বাত্মক বিরোধিতা করবে। প্রসঙ্গত কর্নাটকের বিজেপি সরকারের হর ঘর তিরঙ্গার বিজ্ঞাপন থেকে নেহরুকে বাদ দেওয়ার পরেরদিন এই মন্তব্য করলেন।
আর সোনিয়া গান্ধী যখন এই বার্তা দিচ্ছেন, সেই সময় প্রধানমন্ত্রী মোদী লালকেল্লা থেকে দুর্নীতি ও স্বজনপোশষণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার কথা বলছেন। প্রধানমন্ত্রী বলেছেন, রাজনীতিতে ভাই-ভাতিজাবাদ সমস্ত প্রতিষ্ঠানে ঢুকে গিয়েছে।

দেশভাগে নেহরুকে দায়ী করে ভিডিও

রবিবার বিজেপির তরফে ১৯৪৭-এ দেশভাগে নেহরুকে দায়ী করে ভিডিও প্রকাশ করা হয়েছে। এর পাল্টা জবাব দিতে গিয়ে রাজ্যসভার সাংসদ জয়রাম রমেশ বলেছেন, বিজেপি বেদনাদায়ক ঐতিহাসিক ঘটনাকে অস্ত্র করতে বিভাজনের রাজনীতি করছে। পাল্টা সাভারকরকে দোষারোপ করতে গিয়ে কংগ্রেস বলেছে, সভারকর দ্বিজাতি তত্ত্বের উদ্ভাবক ছিলেন।
পাশাপাশি কর্নাটক সরকারের স্বাধীনতা দিবসের বিজ্ঞাপন থেকে নেহরুকে বাদ দেওয়া প্রসঙ্গে কংগ্রেস বলেছে, কর্নাটকের মুখ্যমন্ত্রী বোম্বাই নিজের চেয়ার বাঁচাতে মরিয়া চেষ্টা করে যাচ্ছেন।

বিগত ৭৫ বছরের প্রশংসা

বিগত ৭৫ বছরের প্রশংসা

৭৬ তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে কংগ্রেস সভানেত্রী বলেছেন, গত ৭৫ বছরে অত্যন্ত প্রতিভাবান ভারতীয়রা, দেশকে বিজ্ঞান, শিক্ষা, স্বাস্থ্য এবং তথ্যের ক্ষেত্রে অগ্রগতির পথে পরিচালিতকরেছে। তিনি আরও বলেন ভারতের দূরদর্শী নেতারা দেশে অবাধ, সুষ্ঠু এবং স্বচ্ছ নির্বাচন ব্যবস্থার ভিত্তি স্থাপন করেছিলেন। পাশাপাশি তাঁরা দেশে শক্তিশালী গণতন্ত্র এবং সাংবিধানিক প্রতিষ্ঠানের বন্দোবস্তও করেছিলেন।
সোনিয়া গান্ধী বলেছেন, ভারত তার বৈচিত্রময় সংস্কৃতি ও ভাষার মাধ্যমে গৌরবময় জাতি হিসেবে ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

লালকেল্লা থেকে স্বাধীনতা দিবসের ভাষণ মোদীর! স্বাধীনতা সংগ্রামীদের স্বপ্নপূরণের জন্য ৫ অঙ্গীকারলালকেল্লা থেকে স্বাধীনতা দিবসের ভাষণ মোদীর! স্বাধীনতা সংগ্রামীদের স্বপ্নপূরণের জন্য ৫ অঙ্গীকার

English summary
Modi Govt is trying to malign Gandhi and Nehru, says Sonia Gandhi on Independence day.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X