• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রী উদ্ধবের মোকাবিলায় তাঁর মৃত বাবা ভরসা! লাউডস্পিকার- নমাজ বিতর্কে বাল ঠাকরের ভিডিও টুইট রাজের

Google Oneindia Bengali News

মসজিদ (mosque) থেকে লাউড স্পিকারে (loudspeaker) আজান (azan) এবং পাল্টা হনুমান চালিশা (hanuman chalisha) পড়ার হুঁশিয়ারির মধ্যে মহারাষ্ট্র নব নির্মান সেনার (MNS) প্রধান রাজ ঠাকরে (Raj Thackeray) শিবসেনার প্রতিষ্ঠাতা বাল ঠাকরের পুরনো ভিডিও শেয়ার করলেন। যেখানে বাল ঠাকরেকে বলতে শোনা যাচ্ছে, তাদের (শিবসেনা) সরকার ক্ষমতায় এলে মসজিদ থেকে লাউড স্পিকার সরিয়ে দেওয়া হবে এবং রাস্তায় নমাজ পড়াও বন্ধ করে দেওয়া হবে। কারণ তাতে সাধারণ মানুষের অসুবিধা হয়।

রাজ ঠাকরের বিরুদ্ধে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি

রাজ ঠাকরের বিরুদ্ধে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি

এই মুহূর্তে রাজ ঠাকরের টুইটটি যথেষ্টই তাৎপর্যপূর্ণ, কেননা ঔরঙ্গাবাদে গিয়ে মসজিদ থেকে লাউজ স্পিকার সরানোর জন্য ৩ মে সময় বেঁধে দিয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন। তারপরেই শিবসেনার জোট সরকারের তরফে হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, কেউ শান্তি বিঘ্নিত করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মহারাষ্ট্রের ডিজিপি রজনীশ শেঠ বলেছিলেন, ঔরঙ্গাবাদের মসজিদে লাউড স্পিকার নিয়ে বক্তৃতার জন্য এমএনএস নেতার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

উদ্ধবকে নিয়ে বিজেপির কটাক্ষ

উদ্ধবকে নিয়ে বিজেপির কটাক্ষ

বিজেপির তরফে রাজ ঠাকরের টুইট নিয়ে উদ্ধব ঠাকরের অবস্থান নিয়ে কটাক্ষ করা হয়েছে। রাজ্য বিজেপির তরফে বলা গয়েছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সোনিয়া গান্ধী এবং শরদ পাওয়ারের চাপে আছেন। সেই কারণেই তিনি লাউড স্পিকার নিয়ে সিদ্ধান্ত নিতে পারছেন না। বিজেপির তরফে আরও কটাক্ষ করে বলা হয়েছে, ক্ষমতায় থাকতে গিয়ে উদ্ধব ঠাকরে বাল ঠাকরে এবং তাঁর নীতি বিসর্জন দিয়েছেন। বিজেপি শিবসেনার বিরুদ্ধে হিন্দুত্ব. বীর সাভারকার এবং রাম মন্দির নিয়ে আফস করার অভিযোগ করেছেন। বিজেপির তরফেও প্রয়াত বাল ঠাকরে রাস্তায় নমাজ পড়া এবং মসজিদে লাউড স্পিকার ব্যবহার করা নিয়ে যে মন্তব্য করেছিলেন, তা তাঁর ছেলে তথা বর্তমান মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের উদ্দেশে তুলে ধরা হয়েছে।

মসজিদের কাছেই লাউড স্পিকারে হনুমান চালিশা

মসজিদের কাছেই লাউড স্পিকারে হনুমান চালিশা

এদিকে এদিন মুম্বইয়ের চারকোপ এলাকায় এমএনএস কর্মীদের আজান চলার সময় মসজিদের কাছে লাউড স্পিকারের মাধ্যমে হনুমান চালিশা পাঠ করতে দেখা যায়। একটি ভিডিওতে দেখা গিয়েছে (ভিডিও-র সত্যতা যাচাই করেনি বেঙ্গলি ওয়ান ইন্ডিয়া) একটি বহুতল থেকে গেরুয়া পতাকাও ওড়ানো হয়েছে।

কর্মীদের নির্দেশ রাজ ঠাকরের

কর্মীদের নির্দেশ রাজ ঠাকরের

রাজ ঠাকরে ঔরঙ্গাবাদে গিয়ে বলেছিলেন, ৩ মে পর্যন্ত তিনি সময় দিচ্ছেন, তার মধ্যে যদি মসজিদ থেকে লাউডস্পিকার খুলে নেওয়া না হয় তাহলে মসজিদে লাউড স্পিকারে আজানের সময় হনুমান চালিশা পাঠ করা হবে। মসজিদ থেকে লাউড স্পিকার সরানোর দাবিকে কোনও ভাবেই ধর্মীয় বলতে রাজি হননি তিনি। বিষয়টিকে সামাজিক বলেই বর্ণনা করেছিলেন তিনি। সেই সঙ্গে যদি কিছু ঘটে যায়, তাহলে রাজ্য সরকার দায়ী থাকবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। এরপরেই ৩ মে ঔরঙ্গাবাদ পুলিশের তরফ থেকে রাজ ঠাকরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

Weather Update : রাজ‍্যে ২দিন চলবে বৃষ্টি, ঘনিয়ে আসছে নিম্নচাপ

মসজিদের বাইরে হনুমান চালিসা পাঠ, কড়া নিরাপত্তা মোতায়েন রাজ ঠাকরের বাড়ির বাইরেমসজিদের বাইরে হনুমান চালিসা পাঠ, কড়া নিরাপত্তা মোতায়েন রাজ ঠাকরের বাড়ির বাইরে

English summary
MNS leader Raj Thackeray tweets Shiv Sena's Bal Thackeray's old video on loudspeakers and namaz on roads.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X