• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'হ্যাক ' হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের 'ওয়েবসাইট'

Google Oneindia Bengali News

নয়াদিল্লি, ১২ জানুয়ারি : দেশে ক্রমাগত সাইবার অপরাধের একের পর এক ঘটনার পর, এবার কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রকের ওয়েবসাইট 'হ্যাক' হওয়ার ঘটনা সামনে এলো।

রবিবার সকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানানো হয়, তাদের অফিসিয়াল ওয়েবসাইট 'হ্যাক' করা হয়েছে। ঘটনা জানার পরই তৎক্ষনাৎ 'ব্লক' করে দেওয়া হয় ওই ওয়েবসাইট। ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টারের তরফে বন্ধ করা হয় সাইট-টি। সূত্রের খবর কম্পিউটার এমারজেন্সি রেসপন্স টিমের তরফে আপৎকালীন তৎপরতায় খতিয়ে দেখা হচ্ছে গোটা বিষয়টি।

'হ্যাক ' হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের 'ওয়েবসাইট'

এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী কিরণ রিজিজু লোকসভায় এক আলোচনা পর্বে জানান, গত ৪ বছরে দেশের প্রায় ৭০ টি সরকারি ওয়েবসাইট 'হ্যাক' করা হয়েছে। এগুলির মধ্যে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের বহু 'অফিসিয়াল ওয়েবসাইট' রয়েছে। ঘটনার দায়ে সারা দেশ থেকে গ্রেফতার হয়েছে ৮ হাজারেরও বেশি অপরাধী। রিজিজু তাঁর সেদিনের বক্তব্যে জানান,দেশের সন্ত্রাস মোকাবিলা বাহিনী এনএসজির ওয়েবসাইট 'হ্যাক' করে বহুবার কুরুচিকর বিষয় বস্তু পোস্ট করেছে অপরাধীরা।

গতমাসেই এনএসজির ওয়েবসাইট 'হ্যাক' -এর ঘটনায় পাকিস্তানের মদত পুষ্ট এক সংস্থার বিরুদ্ধে অভিযোগ ওঠে।
জানা যায়, ওয়েব সাইট 'হ্যাক' করে, ভারতের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান লেখা হয়। পাশাপাশি বিরোধিতা করা হয় ভারতের।

English summary
Days after a report on the lax cyber-security on central and state government websites, the Ministry of Home Affairs site has become the latest victim of cyber crime.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X