• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের নিশানায় পরিযায়ী শ্রমিক! জম্মু ও কাশ্মীরে জঙ্গি গুলিতে নিহত বিহারের মহঃ আমরেজ

  • |
Google Oneindia Bengali News

কাশ্মীরে (kashmir) জঙ্গি (militant) নিশানায় ফের পরিযায়ী শ্রমিক। পুলিশের তরফে জানানো হয়েছে, গভীর রাতে বান্দিপোরার আজাসে এই হামলার ঘটনা ঘটে। গুলিবিদ্ধ হওয়া বিহারের (bihar) মাধেপুরার বাসিন্দা মহঃ আমরেজকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

কাশ্মীর পুলিশের তথ্য

এদিন কাশ্মীর জোন পুলিশের তরফে টুইট করে বলা হয়েছে, রাতে জঙ্গিরা বান্দিপোরার সোদনারা সুম্বলে বিহারের মাধেপুর থেকে আসা এক পরিযায়ী শ্রমিকের ওপরে হামলা চালায়। তঁকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানেই তাঁর মৃত্যু হয়।

বৃহস্পতিবার সেনা শিবিরে হামলা

বৃহস্পতিবার সেনা শিবিরে হামলা

বৃহস্পতিবার রাজৌরির এক সেনা শিবিরে হামলা চালিয়েছিল ২ আত্মঘাতী জঙ্গি। সেই হামলায় চার সেনা জওয়ান নিহত হন। এর একদিন পরে পরিযায়ী শ্রমিকের ওপরে এই হামলার ঘটনা ঘটল। ২০১৮ সালের ফেব্রুয়ারির পর থেকে জম্মু ও কাশ্মীরের সেনা শিবিরে বৃহস্পতিবারের হামলা প্রথম ঘটনা। ২০১৮ সালে শেষবার জঙ্গিরা সেনাবাহিনীর জম্মুর সুঞ্জওয়ান শিবিরে হামলা চালিয়েছিল। সেনাপ্রধান জেনারেল মনোজ পাণ্ডে এবং সেনাবাহিনীর তরফে জওয়ানদের এই আত্মত্যাগকে স্যালুট জানানো হয়েছে। সঙ্গে বলা হয়েছে, রাজৌরিতে যাঁরা জীবন দিয়েছেন, সেইসব জওয়ানদের পরিবারের সদস্যদের গভীর সমবেদনা জানানো হচ্ছে।
পুলিশের তরফে জানানো হয়েছে, দুই জঙ্গিই জৈশের সদস্য। তারা স্টিল কোর বুলেটে সজ্জিত ছিল। সেনাবাহিনীর সঙ্গে চার ঘন্টার বেশি সময় ধরে চলা সংঘর্ষে দুই হামলাকারীর মৃত্যু হয়।

 আগেও পরিযায়ী শ্রমিকদের ওপরে হামলা

আগেও পরিযায়ী শ্রমিকদের ওপরে হামলা

গত সপ্তাহে পুলওয়ামায় বিহারের পরিযায়ী শ্রমিক মহঃ মুমতাজের ওপরে হামলা চালায় জঙ্গিরা। সেই হামলায় মৃত্যু হয় মহঃ মুমতাজের। সঙ্গে আরও দুজন আহত হয়েছিলেন। আহত দুজন হলেন মহঃ আরিফ এবং মহঃ মকবুল। তাঁরাও বিহারের বাসিন্দা।

মারা গিয়েছে উত্তর প্রদেশ ও পঞ্জাবের শ্রমিকরা

মারা গিয়েছে উত্তর প্রদেশ ও পঞ্জাবের শ্রমিকরা

গত জুন মাসেও জঙ্গিরা পরিযায়ী শ্রমিকদের নিশানা করেছিল। বুদগাঁওয়ে সেই সময় হামলায় এক পরিযায়ীর মৃত্যু হয় এবং একজন আহত হয়েছিলেন। সেই সময় উত্তর প্রদেশের দিলশাদ নামে শ্রমিক এবং পঞ্জাবের গোরিয়া নামে শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায়। তাঁদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে দিলশাদের মৃত্যু হয়। সেই সময় জঙ্গিরা কুলগাঁওয়ের মোহনপোরায় গ্রামীণ ব্যাঙ্কের ম্যানেজারকে গুলি করে হত্যা করেছিল।

English summary
Militants in Jk kills migrant labour from Bihar Md Amrez
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X