• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের ভূমিকম্প, এবার কম্পন উত্তর-পূর্বের রাজ্য মেঘালয়ে

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রের নাসিকের পর এবার ভূমিকম্প মেঘালয়ে। ভোররাতে কেঁপে উঠল শৈলশহর মেঘালয়ে। আতঙ্কে ঘরবাড়ি ছেড়ে বেরিয়ে আসেন বাসিন্দারা। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৩.৬। ভূপৃষ্ঠ থেকে ৫ কিলোমিটার গভীরে ছিল কম্পনের উৎসস্থল। তবে এখনও হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

 এবার কম্পন উত্তর-পূর্বের রাজ্য মেঘালয়ে

ভারত-বাংলাদেশ সীমান্তে তুরাতে অনুভূত হয়েছে এই কম্পন। তুরার ভূপৃষ্ঠ থেকে ৫ কিলোমিটার গভীরে ছিল ভূমিকম্পের উৎসস্থল। এর পরে বেশ কয়েকবার আফটার শক অনুভূত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে। গত কয়েক সপ্তাহ ধরেই এশিয়ার বিভিন্ন দেশে ভূমিকম্প অনুভূত হচ্ছে। নেপালে তীব্র ভূমিকম্পে ৬ জন মারা গিয়েছেন কয়েকদিন আগে। সেদিনই ভারতের উত্তরাখণ্ড এবং দিল্লিতে কম্পন অনুভূত হয়। তারপরের দিন আবার গুজরাতের সুরাটে অনুভূত হয় কম্পন। তার পরেই মহারাষ্ট্রের নাসিকে। এবং তার পরের দিন মেঘালকে কম্পন অনুভূত হয়েছে।

এরই মধ্যে আবার ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে ভয়ঙ্কর ভূমিকম্প হয়েছে। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৬.৯। তার জেরে ১৬৮ জন মারা গিয়েছেন। অসংখ্য বাড়িঘর ভেঙে পড়েছে। আহত হয়েছেন শতাধিক। তারপরেই পাপুয়া নিউগিনিতে বিধ্বংসী ভূমিকম্প হয়। গতকাল আবার তুরষ্কে তীব্র ভূমিকম্প হয়েছে। রিখটার স্কেলে তার তীব্রতা ছিল ৬। তবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

বিস্তারিত আসছে...

English summary
Earth Quake in Meghalaya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X