• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মাঝ আকাশে ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার MIG-21, মৃত দুই পাইলট

MIG-21 Plane Crash: বড়সড় দুর্ঘটনার কবলে ভারতীয় বায়ুসেনার মিগ-২১। মাঝ আকাশে সেটি ভেঙে পড়েছে বলে জানা যাচ্ছে। রাজস্থানের কাছে বারমেরের ভিমদা গ্রাম মিগ-২১ ভেঙে পড়েছে বলে জানা যাচ্ছে। তবে ভেঙে পড়ার আগে কার্যত বিস্ফোরণের আওয়া
  • |
Google Oneindia Bengali News

MIG-21 Plane Crash: বড়সড় দুর্ঘটনার কবলে ভারতীয় বায়ুসেনার মিগ-২১। মাঝ আকাশে সেটি ভেঙে পড়েছে বলে জানা যাচ্ছে। রাজস্থানের কাছে বারমেরের ভিমদা গ্রাম মিগ-২১ ভেঙে পড়েছে বলে জানা যাচ্ছে। তবে ভেঙে পড়ার আগে কার্যত বিস্ফোরণের আওয়াজ পাওয়া গিয়েছে বলে জানাচ্ছেন স্থানীয় মানুষজন।

শহিদ দুই পাইলট

আর এরপরেই সেটি ভেঙে পড়ে আগুন লেগে যায় বলেও দাবি। এই ঘটনায় বিমানে থাকা ভারতীয় বায়ুসেনার দুই পাইলটই শহিদ হয়েছে বলে খবর। টহলদারি সময়ে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা যাচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা হয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে বায়ুসেনার আধিকারিকরা।

কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে বলে জানা যাচ্ছে। যান্ত্রিক ত্রুটি নাকি অন্য কোনও কারন তা দেখা হবে বলে জানানো হয়েছে বায়ুসেনার তরফে। তবে প্রাথমিক ভাবে যান্ত্রিক ত্রুটি বলেই মনে করছেন বায়ুসেনার আধিকারিকরা। জানা যাচ্ছে, ভেঙে পড়া বিমানের ধ্বংসাবশেষ বেশ কিছুদূর পর্যন্ত ছড়িয়ে পড়ে রয়েছে বলে জানা যাচ্ছে।

ঘটনার খবর ভয়ঙ্কর বেশ কয়েকটি ভিডিও সামনে এসেছে। যেখানে দেখা যাচ্ছে, রাতের অন্ধকারে একেবারে দাউ দাউ করে জ্বলছে মিগ ২১ এর ধ্বংসাবশেষ। অন্যদিকে বারমেরের জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে যে, একটি ভারতীয় বিমান বাহিনীর বিমান ভেঙে পড়েছে। আর তা ভিমদা গ্রামে ভেঙে পড়েছে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

তবে এই ঘটনায় ক্ষয়ক্ষতির বিষয়ে কিছু জানানো হয়নি। সরকারি আধিকারিকরাও ঘটনাস্থলে যাচ্ছে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। অন্যদিকে ঘটনার পরেই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বায়ুসেনা প্রধানের সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন বলে জানা যাচ্ছে। দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত দুজনের কথা হয়েছে বলে জানা যাচ্ছে।

বলে রাখা প্রয়োজন, মিগ Mi-21 বাইসন বিমান ১৯৬০ এর দশকে ভারতীয় বিমান বাহিনীতে অন্তভুক্ত করার কাজ শুরু হয়। গত কয়েক বছরে একাধিক Mi-21-এর ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। এমনকি পাইলটের মৃত্যু পর্যন্ত হয়েছে। এই বিমানের ত্রুটি নিয়ে বার বার আলোচনা হয়েছে। কিন্তু এরপরেই বায়ুসেনাতে এই বিমান রাখা আছে।

বর্তমানে, ভারতীয় বায়ুসেনার প্রায় ছয়টি স্কোয়াড্রন রয়েছে MiG-21 Bison এর। একটি স্কোয়াড্রনে প্রায় ১৮ টি করে যুদ্ধ বিমান রয়েছে বলে জানা যাচ্ছে। তবে এদিনের এই ঘটনায় তীব্র আতঙ্ক তৈরি হয়েছে বলে জানা যাচ্ছে।

English summary
Mig 21 crashed at Rajasthan, 2 pilots died
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X